শুক্রবার, এপ্রিল ২৬ ২০২৪ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল | ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ডিজিটাল বাংলাদেশ পুরস্কার কেন্দ্রীয় বাছাই কমিটির সভা

নিজস্ব প্রতিবেদক, সাইবারবার্তা: আগামী ১২ ডিসেম্বর ডিজিটাল বাংলাদেশ উদযাপন ২০২১ উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে বিশেষ অবদানের জন্য সাধারণ ও কারিগরি খাতে ১২ ক্যাটাগরিতে ব্যক্তি, দল ও প্রতিষ্ঠান পর্যায়ে দেয়া হবে ২৪টি ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২১।

 

জাতীয় ও জেলা পর্যায় থেকে পাঠানো প্রাথমিক ভাবে মনোনীত পুরস্কারপ্রাপ্তদের তালিকা নিয়ে শনিবার ভার্চুয়ালি বৈঠক করেছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর।

 

তথ্য ও যেগাযোগ প্রযুক্তি প্রতিন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে ৭ ঘন্টা ২০ মিনিট ধরে চলে ৯ সদস্যের বাছাই কমিটির বৈঠক।

বৈঠকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্বে থাকা অতিরিক্ত মহাপরিচালক মো. রেজাউল মাকছুদ জাহেদী ছাড়াও সংশ্লিষ্টরা সভাপতির কাছে বিভিন্ন জেলা থেকে প্রাপ্ত তালিকা তুলে ধরেন।

 

কেন্দ্রীয় বাছাই কমিটির বাছাইকৃত তালিকাটি এখন মন্ত্রিসভা কমিটির বিবেচনায় জাতীয় পর্যায়ে উপযুক্ত ব্যক্তি/দল/প্রতিষ্ঠানের নাম চূড়ান্তভাবে বাছাই করার পর তা অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে।

জাতীয় পর্যায়ে ব্যক্তির ক্ষেত্রে দুই লাখ টাকা ও দলের ক্ষেত্রে প্রতিজন এক লাখ টাকা এবং জেলা পর্যায়ে ব্যক্তির ক্ষেত্রে এক লাখ ও দলের ক্ষেত্রে প্রতিজন ৫০ হাজার টাকা পাবেন। উভয় ক্ষেত্রে ক্রেস্ট ও সম্মাননাপত্র এবং দলের ক্ষেত্রে ল্যাপটপ দেওয়া হবে।

 

(সাইবারবার্তা.কম/আইআই/২০ নভেম্বর  ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ