শুক্রবার, এপ্রিল ২৬ ২০২৪ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল | ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চালু হলো স্ট্যান্ডার্ড চার্টার্ড-এর ‘স্মার্ট কার্ড’

নিজস্ব প্রতিবেদক, সাইবারবার্তা: স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ সম্প্রতি চালু করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড স্মার্ট ক্রেডিট কার্ড, “স্মার্ট কার্ড”। আধুনিক জীবনযাত্রায় দৈনন্দিন নানান সুবিধা যেমন; সহজ ঋণসুবিধা, ডিজিটাল রিওয়ার্ড, সেলফ-সার্ভিস সুবিধা ইত্যাদি পাওয়া যাবে অনন্য এই কার্ডের মাধ্যমে।  

 

ব্যাংকের একটি গবেষনায় দেখা যায় যে বিশেষ করে তরুণ গ্রাহকরা সহজ ঋন-সুবিধামূলক ফিচারস, ডিজিটাল সার্ভিসেস এবং ডিজিটাল রিওয়ার্ডস পছন্দ করেন। গবেষনায় আরও দেখা যায় যে করোনা মহামারির ফলে গ্রাহকদের ব্যয়গত অভ্যাসে লক্ষ্যণীয় পরিবর্তন এসেছে। তারা ব্যয়ের ক্ষেত্রে পূর্বের তুলনায় বেশ সতর্ক হয়েছে। গ্রাহকের আধুনিক জীবনযাত্রা নিশ্চিতে স্মার্ট কার্ডটি সহজ ঋণসুবিধা, ডিজিটাল রিওয়ার্ড, সেলফ-সার্ভিস সহ নানান সুবিধা প্রদান করছে। এদের মধ্যে ক্যাশ-ব্যাক, সেভিংস ও মূল্য ছাড় ইত্যাদি সুবিধা উল্লেখযোগ্য। এটি কার্বন-নিউট্রাল পদ্ধতিতে তৈরি দেশের সর্বপ্রথম ক্রেডিট কার্ড। 

 

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় বলেন, “মিলেনিয়্যালস দ্বারা গড়া ও আধুনিক চিন্তাধারার মানুষদের জন্যই মূলত এই স্মার্ট কার্ড। ডিজিটাল লাইফস্টাইল, সামাজিক দায়িত্ববোধ এবং দূরদর্শী মানসিকতায় বিশ্বাসীরা এই কার্ড ব্যবহার করে স্বাচ্ছন্দ্যবোধ করবেন। এটি দেশের সর্বপ্রথম কার্বন-নিউট্রাল কার্ড। এছাড়া সামাজিক উন্নয়নে অবদান রাখার ক্ষেত্রে এই স্মার্ট কার্ড বিশেষ ভাবে উপযোগী যার মাধ্যমে সুবিধাবঞ্চিত তরুণদের, বিশেষত মেয়েদের ও দৃষ্টি প্রতিবন্ধীদের পাশে দাঁড়ানো যাবে।  এছাড়াও এই কার্ড জ্ঞান এবং লাইফস্টাইল ওয়েবসাইটের সাবস্ক্রিপশনের ক্ষেত্রে বিশেষ সুবিধা প্রদান করবে। ভবিষ্যতে গ্রাহকদের মতামতের ওপর ভিত্তি করে কার্ডে প্রয়োজনীয় পরিবর্তন আনা হবে।” তিনি আরও বলেন, “এই উদ্যোগে আমাদের অংশীদার হওয়ায় ভিসা কার্ডকে আন্তরিক ধন্যবাদ।”

 

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর ভোক্তা, বেসরকারি ও ব্যবসায়িক ব্যাংকিং প্রধান সাব্বির আহমেদ বলেন, “স্ট্যান্ডার্ড চার্টার্ড স্মার্ট কার্ড আমাদের তরুণ গ্রাহকদের দৈনন্দিন চাহিদা পূরণ ও নানান সুবিধা প্রদান করে। এর মাধ্যমে ভোক্তারা দৈনন্দিন ব্যয়ের মধ্য দিয়ে বিভিন্নভাবে উপার্জন এবং সঞ্চয় করতে পারবেন। এছাড়া কার্ডহোল্ডাররা প্রয়োজনে সুদমুক্ত কিস্তি সুবিধাও পাবেন এই স্মার্ট কার্ড থেকে।”  

 

এই সেবার মাধ্যমে বাংলাদেশের রিটেইল ব্যাংকিং ইন্ডাস্ট্রিতে পূর্ণাঙ্গ সুবিধা প্রদানকারী ব্যাংক হিসেবে আরও একটি নতুন মাত্রা যোগ করলো স্ট্যান্ডার্ড চার্টার্ড। স্ট্যান্ডার্ড চার্টার্ড-ই বাংলাদেশের প্রথম ব্যাংক যারা ক্রেডিট কার্ড, এটিএম, ইন্টারনেট ব্যাংকিং সল্যুশন, সম্পূর্ণ স্বয়ংক্রিয় ২৪-ঘণ্টা কল সেন্টার চালু করেছে। স্ট্যান্ডার্ড চার্টার্ড দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক যারা গ্রাহকদের চাহিতা মতো পূর্ণাঙ্গ আর্থিক সেবা-সুবিধা প্রদান করে আসছে। সেবা ও সমাধান প্রদানে ক্রমাগত উদ্ভাবনের মাধ্যমে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ রিটেইল গ্রাহকদের অর্থায়নে অগ্রণী ভূমিকা পালন করছে। 

 

(সাইবারবার্তা.কম/আইআই/২৬ সেপ্টেম্বর ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ