বুধবার, জুন ২৬ ২০২৪ | ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - বর্ষাকাল | ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

হিযবুত তাহরীরের অনলাইন সম্মেলনের প্রচার, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, সাইবারবার্তা: নিষিদ্ধ জঙ্গী সংগঠন হিযবুত তাহরীরের অনলাইন সম্মেলনের প্রচারকাজে অংশ নেয়ার অভিযোগে একজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (২২ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে রাজধানরি মহাখালী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আবিয়াজ আহমেদ সরকার ওরফে রাতুল(২৮) ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি  অ্যান্ড সায়েন্সসের (ইউআইটিএস) চতুর্থ বর্ষের ফাইনাল সেমিস্টারে বিএসসি ইন আইটি বিভাগের ছাত্র। রাতুলের বাসা রাজধানীর গুলশানে দক্ষিণ মহাখালী এলাকার খ্রিষ্টানপাড়ার বেলীকুঞ্জে এবং বাড়ি গাজীপুরের কালীগঞ্জ থানার উলুখোলার বীরতুল গ্রামে।

পুলিশের এটিইউ থেকে জানানো হয়, রাতুল ও তার অন্যান্য সহযোগীরা ২০২০ সালের অক্টোবর মাসে হিযবুত তাহরীরের অনলাইন সম্মেলনকে সামনে  রেখে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পোস্টার লাগানোসহ জনগণের মধ্যে  লিফলেট বিতরণ করছিল। তাছাড়া বর্তমান গণতান্ত্রিক সরকারকে উৎখাতের মাধ্যমে দেশে খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে  রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল।

রাতুলের নামে রাজধানীর ভাটারা থানায় সন্ত্রাস বিরোধী আইনে ২০২০ সালের ১৬ অক্টোবর মামলা হয়েছে। তিনি এই মামলার এজাহারভুক্ত পলাতক আসামি।

(সাইবারবার্তা.কম/কম/২৪মার্চ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ