বুধবার, ফেব্রুয়ারি ২৮ ২০২৪ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল | ১৭ই শাবান, ১৪৪৫ হিজরি

স্কয়ারে চাকরির নামে প্রতারণা!

নিজস্ব প্রতিবেদক, সাইবারবার্তা: স্কয়ার ফার্মাসিউটিক্যালসে নিয়োগ চলছে। চাকরির সুযোগ আছে। আপনার বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সিভি জমা দিন। আমরাই যোগাযোগ করে বাকি প্রক্রিয়া সম্পন্ন করবো। বিশ্ববিদ্যালয় শিক্ষকদের ফোন করে এমন কথা বলছে একটি প্রতারক চক্র। এ চক্রের ফাঁদে পা দিয়ে অনেকে ইতোমধ্যে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। সম্প্রতি স্কয়ার ফার্মাসিউটিক্যালস কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল ফেসবুক পেজে এ তথ্য জানিয়ে সবাইকে সতর্ক করেছে।

 

স্কয়ার ফার্মাসিউটিক্যালস কর্তৃপক্ষ জানায়, সম্প্রতি কিছু প্রতারক চক্র স্কয়ার ফার্মাসিউটিক্যালসে চাকরি দেয়ার নাম করে বিভিন্ন বিশ্ববিদ্যালয় শিক্ষকের কাছে মোবাইল ফোনের মাধ্যমে স্টুডেন্টদের সিভি দেয়ার জন্য অনুরোধ করে। যথারীতি শিক্ষকরা সরল বিশ্বাসে স্টুডেন্টদের ক্যারিয়ারের কথা চিন্তা করে বিভিন্ন গ্রুপ মডারেটরদের কাছে এই বার্তা শেয়ার করে এবং গ্রুপ মডারেটররা সেটি নিজ নিজ গ্রুপে শেয়ার করে। স্কয়ার গ্রুপের কোন কোম্পানি কখনো ব্যক্তিগত ই-মেইল আইডির মাধ্যমে সিভি সংগ্রহ করে না।

 

সবচাইতে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, এই প্রতারক চক্র সিভি সংগ্রহ করার পরে সিভি থেকে মোবাইল নাম্বার নিয়ে স্টুডেন্টদেরকে চাকুরি পূর্ববর্তী মেডিকেল চেকআপের নামে বিকাশ নাম্বারে টাকা পাঠানোর জন্য অনুরোধ করে। এইভাবে অনেক স্টুডেন্ট বিকাশে টাকা পাঠিয়ে প্রতারিত হচ্ছে। এছাড়াও, এই প্রতারক চক্র অনেক চাকুরি প্রার্থীকে নকল এপয়েন্টমেন্ট লেটারও প্রদান করছে।

 

সবার অবগতির জন্য ঘোষণা করছি, স্কয়ার গ্রুপের কোন প্রতিষ্ঠানই নিয়োগ প্রক্রিয়ার কোন ধাপেই চাকুরি প্রার্থীদের নিকট থেকে কোনরূপ অর্থ গ্রহণ করে না। এই প্রতারণার বিষয়টি স্কয়ার ফার্মাসিউটিক্যালস আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো হয়েছৈ এবং বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর অনুসন্ধানে রয়েছে। সবাইকে এই ধরনের প্রতারণা থেকে সাবধান থাকার অনুরোধ করা হচ্ছে।

 

(সাইবারবার্তা.কম/কেএস/এমএ/৭এপ্রিল,২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ