শুক্রবার, জুলাই ১৯ ২০২৪ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - বর্ষাকাল | ১২ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সি‌সিএ ফাউ‌ন্ডেশ‌নের উপ‌দেষ্টা প‌রিষ‌দে ই‌ঞ্জি‌নিয়ার মুশ‌ফিক

নিজস্ব প্রতিবেদক, সাইবারবার্তা: সাইবার দুর্বৃত্তায়ন প্রতিরোধে সচেতনতামূলক কাজ করা স্বেচ্ছাসেবী প্লাটফর্ম সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশনের (সিসিএ ফাউন্ডেশন) উপদেষ্টা পরিষদে যুক্ত হয়েছেন ইঞ্জিনিয়ার মো. মুশফিকুর রহমান। সম্প্রতি ফাউন্ডেশনের কার্যনির্বাহী পরিষদের সভায় তাকে উপদেষ্টা পরিষদে যুক্ত করার বিষয়ে সিদ্ধান্ত হয়। ফিনটেক, ডিজিটাল ট্রান্সফরমেশন স্ট্র্যাটেজি ও সাইবার সিকিউরিটির বিভিন্ন শাখায় তিনি অভিজ্ঞ। ১৮ বছরের বেশি সময় ধরে তথ্যপ্রযুক্তি পেশাজীবী হিসেবে কাজ করছেন ইঞ্জিনিয়ার মুশফিক।

 

এই প্রযুক্তি পেশাজীবী জাতীয় ও আন্তর্জাতিক গন্ডিতে করপোরেট সেক্টরে ইনফরমেশন সিকিউরিটির উপর বিভিন্ন প্রশিক্ষণ পরিচালনা করে থাকেন। অর্জনের ঝুলিতে রয়েছে দেশের ব্যাংকিং খাতের  নিরাপত্তা নিয়ে কাজ করার লম্বা অভিজ্ঞতা।

 

সিসিএ ফাউন্ডেশনের সঙ্গে সম্পৃক্ত হওয়ার বিষয়ে মুশফিক বলেন, “সাইবার ক্রাইম আ্যওয়ারনেস ফাউন্ডেশনের বিভিন্ন কার্যক্রম বাংলাদেশের মানুষকে সাইবার জগত সম্পর্কে সচেতন করে তুলছে। বয়স-শ্রেণি-পেশা নির্বিশেষে প্রযুক্তি ব্যাবহারকারীদেরকে ধীরে ধীরে এই সচেতনতামূলক কর্মসূচির আওতায় আনতে হবে। সিসিএ ফাউন্ডেশনের সঙ্গে যুক্ত হয়ে আমি আনন্দিত। এর মাধ্যমে দেশে সুস্থ সাইবার সংস্কৃতি প্রতিষ্ঠায় কিছুটা হলেও অবদান রাখার চেষ্টা করব।”

 

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি কাজী মুস্তাফিজ বলেন, “সুস্থ সাইবার সংস্কৃতি প্রতিষ্ঠায় শুধু সরকারি উদ্যোগের দিকে চেয়ে বসে থাকলে হবে না, এটি আমাদের সবার সম্মিলিত দায়িত্ব। সবাই মিলে সমন্বয়ের মাধ্যমে নিজ নিজ জায়গা থেকে ভূমিকা রাখতে হবে। সিসিএ ফাউন্ডেশন সবার জন্য উন্মুক্ত প্লাটফর্ম। স্বেচ্ছায় মেধা-শ্রম দিয়ে এখানে যে কেউ সমাজের জন্য অবদান রাখতে পারেন।”

 

(সাইবারবার্তা.কম/এএন/এমএ/০৭জুলাই২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ