বৃহস্পতিবার, এপ্রিল ২৫ ২০২৪ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল | ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রমজানে রাষ্ট্রপতির ৫ হাজার টাকার উপহারের খবর ভুয়া

নকিব হাসান, সাইবারবার্তা: পবিত্র রমজান উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতির নির্দেশে পাঁচ হাজার টাকার উপহারের নামে একটি পোস্ট বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হচ্ছে, যা পুরোপুরি মিথ্যা।

 

সম্প্রতি ফেসবুকের বিভিন্ন পেজে দেখা যায়, পবিত্র রমজান মাস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতির নির্দেশে সরকার সবার বিকাশ একাউন্টে পাঁচ হাজার টাকা উপহার দিচ্ছে। এতে বলা হয়, করোনা পরিস্থিতির কারণে সাধারণ মানুষ অনেক আর্থিক সমস্যায় পড়েছেন। তাই সাধারণ মানুষের সমস্যার কথা ভেবে সরকার দেশের সবাইকে পাঁচ হাজার টাকা করে সরকারি অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছেন  এবং এই টাকার ক্যাশ আউট চার্জ ফ্রি।

 

এই কাজ সম্পাদনের জন্য প্রতারক চক্রটি একটি সাইটের কথা উল্লেখ করেছে। সাইটি হলোঃ http://35.203.114.56 সাইটে গেলে প্রথম অংশে কিছু ভুয়া পেমেন্ট প্রুভ দেখা যায় এবং কিছু ভুয়া ফেসবুক কমেন্ট (যা ছবি আকারে) দেখা যায়।

 

 

এরপর বিকাশ ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য চাওয়া হয়, যার মাধ্যমে মূলত ফাঁদ পেতে রেখছে প্রতারক চক্র। আবেদন করতে বিকাশ ব্যবহারকারীর নাম, বাবার নাম, বয়স এবং জেলা লিখে সাবমিট বাটনে করতে হয়। এরপর পেমেন্ট অপশন বাছাই করতে বলা হয়েছে। এরপর বিকাশ নাম্বার চাওয়া হয় এবং সর্বশেষে স্প্যাম কমেন্ট করতে বলা হয় আরো কিছু গ্রুপে।

 

এই ধরনের প্রতারণামূলক আকর্ষণীয় বার্তায় সাড়া না দিতে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা।

 

(সাইবারবার্তা.কম/আরআই/২০এপ্রিল,২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ