রবিবার, মে ১৯ ২০২৪ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল | ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

মনিটাইজেশন ফিচার নিয়ে আসছে অডিও-চ্যাটিং অ্যাপ ক্লাবহাউস

সাইবারবার্তা ডেস্ক: নির্মাতাদের জন্য মনিটাইজেশন ফিচার নিয়ে আসবে অডিও-চ্যাটিং অ্যাপ ক্লাবহাউস। তবে ফিচারটি থেকে কোনো অর্থ নিজেদের জন্য রাখবে না তারা। সম্প্রতি এ ব্যাপারে জানিয়েছে অডিও নির্ভর সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

 

ক্লাবহাউস জানিয়েছে, সোমবার থেকেই প্ল্যাটফর্মটির মাধ্যমে ব্যবহারকারীরা লেনদেন করতে পারবেন। আপাতত ছোট একটি দলের জন্য নিয়ে আসা হবে ফিচারটি। পরে অন্যান্য ব্যবহারকারীরাও সুযোগ পাবেন লেনদেন করার।

 

রয়টার্সের প্রতিবেদন বলছে, ক্লাবহাউস নির্মাতারা ফিচারটি চালু করে রাখলে তাদেরকে ‘সেন্ড মানি’ অপশনের সাহায্যে অর্থ পাঠাতে পারবেন ব্যবহারকারীরা। সামাজিক মাধ্যমটি কোনো অর্থ না রাখলেও, লেনদেন সম্পন্নকারী অংশীদার স্ট্রাইপ অল্প কিছু অর্থ ‘প্রসেসিং ফি’ হিসেবে কাটবে।

 

সান ফ্রান্সিসকো-নির্ভর সামাজিক যোগাযোগ অ্যাপটি মানুষকে অডিও চ্যাটরুমে একত্রিত হওয়ার সুযোগ করে দেয়। আপাতত শুধু আইওএস প্ল্যাটফর্মের ব্যবহারকারীরাই ব্যবহার করতে পারছেন অ্যাপটি। তবে, তাদেরও যোগ দেওয়ার জন্য ‘ইনভাইটের’ প্রয়োজন পড়ছে। আমন্ত্রণ না পেলে অ্যাপে যোগ দেওয়া যাবে না।

 

টেসলা প্রধান নির্বাহী ইলন মাস্ক এবং রবিনহুড প্রধান নির্বাহী ভ্লাড টেনেভ হুট করেই হাজির হয়েছিলেন প্ল্যাটফর্মটিতে। এর পরপরই অ্যাপটির বৈশ্বিক ব্যবহারকারী সংখ্যা বাড়তে শুরু করে।

 

ক্লাবহাউস যাত্রা শুরু করেছে খুব বেশিদিন হয়নি। এরই মধ্যে নারীবিদ্বেষ, ইহুদিবিদ্বেষ এবং কোভিড-১৯ ভুল তথ্য প্রশ্নে সমালোচনার মুখে পড়েছেন তারা। তবে, বর্ণবাদ, বিদ্বেষমূলক বক্তব্য, হয়রানি এবং ভুল তথ্যের ব্যাপারে নীতিমালা রয়েছে প্রতিষ্ঠানটির। সৌজ‌ন্যে: বি‌ডিনিউজ২৪  

 

(সাইবারবার্তা.কম/এন‌টি/এমএ/৮ এ‌প্রিল ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ