বৃহস্পতিবার, মে ২ ২০২৪ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল | ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

মঙ্গলবার থেকে ‘বাংলাদেশ: উন্নয়নের এক যুগ’ ডিজিটাল প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক, সাইবারবার্তা: রাজধানী বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের শেরাটন ঢাকা হোটেলে চলছে ‘বাংলাদেশ : উন্নয়নের এক যুগ’ শীর্ষক চিত্র প্রদর্শনী। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫-তম জন্মদিন উপলক্ষে তিন দিনের বিশেষ চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

 

শেখ হাসিনার জীবনের বিভিন্ন মুহূর্তের দুর্লভ ছবি নিয়ে প্রদর্শিত এই প্রদর্শনীটি অনলাইনে বছরের পর বছর জুড়েই চালু রাখার ঘোষণা দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

 

সোমবার প্রদর্শনীর দ্বিতীয় দিনে আইসিটি বিভাগের পক্ষ থেকে এই ঘোষণা দেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, “আগামীকাল ফিজিক্যাল এক্সিবিশান শেষ হলেও কাল থেকে আমরা ডিজিটাল এক্সিবিশন শুরু করবো। যেটা চলবে আগামী বছর; বছরের পর বছর। এবং দিন-রাত ২৪ ঘণ্টা।”

 

দেশে এবং বিদেশের ভিজিটররা যেন সহজেই সরকারপ্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত এক যুগের উন্নয়ন কর্মকাণ্ড, বৈশ্বিক অঙ্গনে নেয়া বিভিন্ন পদক্ষেপ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ঘটনার আলোকচিত্র ও তার জীবনের বিভিন্ন মুহূর্তের দুর্লভ ছবি দেখতে পারেন সেজন্য এই ডিজিটাল প্রদর্শনী চলমান রাখা হবে বলেও জানান পলক।

 

ডিজিটাল বাংলাদেশ গঠনের পাশাপাশি বঙ্গবন্ধু কন্যা জাতিয় জীবনে মানুষের মধ্যে একটি মনস্তাত্বিক পরিবর্তনের অনন্য নিদর্শন স্থাপন করেছে উল্লেখ করে তরুণদের প্রতি প্রধানমন্ত্রীর ‘সিম্পল লিভিং, থিংকি হাই থিকিং’ চেতনায় উজ্জীবিত হওয়া পাশপাশি সকলকে জীবনে পরিমিতি বোধ বিষয়ে সচেতন থাকার আহ্বান জানান জুনাইদ আহমেদ পলক।

 

এসময় তিনি এই আয়োজনের জন্য কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত-কে কয়েক দফা ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

এর আগে রোববার ফিতা ও কেক কেটে প্রদর্শনীর উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। সেসময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল, বাংলাদেশে কানাডিয়ান হাইকমিশনার বেনেইট প্রিফন্টেইন উপস্থিত ছিলেন।

 

(সাইবারবার্তা.কম/আইআই/২৭ সেপ্টেম্বর ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ