মঙ্গলবার, মে ২৮ ২০২৪ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল | ১৯শে জিলকদ, ১৪৪৫ হিজরি

বুয়েটের অনলাইন ক্লাস সল্যুশন দিচ্ছে ইজেনারেশন

নিজস্ব প্রতিবেদক, সাইবারবার্তা: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর জন্য সহায়ক সেবাসহ মাইক্রোসফট ৩৬৫ প্ল্যাটফর্মে অ্যাডভান্সড অনলাইন ক্লাস ও পরীক্ষা ব্যবস্থা বাস্তবায়ন করেছে ইজেনারেশন। তৈরি করছে ক্লাউড ভিত্তিক সল্যুশন।  এ লক্ষ্যে সোমবার বুয়েটের সঙ্গে একটি সমঝোতা চুক্তি করেছে প্রতিষ্ঠানটি।

 

বুয়েটের ডিরেক্টরেট অব প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্টের পরিচালক এবং ইনস্টিটিউট অব ওয়াটার অ্যান্ড ফুড ম্যানেজমেন্টের প্রফেসর ড. জি.এম তারেকুল ইসলাম এবং ইজেনারেশনের অপারেশন ও সেলস বিভাগের পরিচালক এমরান আবদুল্লাহ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বুয়েটে এর কম্পিউটার প্রোগ্রামার আদনান মাহমুদ; এস এম ফরিদ উদ্দিন; সহকারি কম্পিউটার প্রোগ্রামার ফেরদৌস আহমেদ ও ইজেনারেশন এর বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের ব্যবস্থাপক মো. মামুনুর রশিদ উপস্থিত ছিলেন।

 

ইজেনারেশনের অপারেশন ও সেলস বিভাগের পরিচালক এমরান আবদুল্লাহ ভার্চুয়াল ও ফিজিক্যাল ক্লাসরুমে প্রযুক্তির গুরুত্ব তুলে ধরে বলেন, ডিজিটাল রূপান্তরে দেশসেরা প্রকৌশল ইনস্টিটিউটটির অগ্রযাত্রায় কাজ করতে পেরে আমরা আনন্দিত। চলমান মহামারিতে গণশিক্ষা প্রতিষ্ঠানগুলোর জন্য লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম (এলএমএস) এবং মাইক্রোসফট সল্যুউশনসহ বিভিন্ন সেবার মাধ্যমে দেশের শিক্ষাখাতকে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে সহায়তা করেছে ইজেনারেশন। ডিজিটাল এডুকেশন ইকোসিস্টেম তৈরিতে আমরা আরও অধিক প্রতিষ্ঠানের সাথে কাজ করতে আগ্রহী।

 

বুয়েটের আইআইসিটির পরিচালক ড. মো. রুবায়েত হোসেন মন্ডল বলেন, নিয়মিত ক্লাসের পরিপূরক হিসেবে প্রযুক্তির মাধ্যমে শিক্ষার্থীদের লেখাপড়া চালিয়ে নেয়ার ক্ষেত্রে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। আমাদের প্রতিষ্ঠানে আরও আধুনিক ও সমন্বিত শিক্ষার পরিবেশ তৈরি করতে চাই। আর এই লক্ষ্য অর্জনে আমাদের অন্যতম প্রযুক্তি অংশীদার ইজেনারেশন মাইক্রোসফট ৩৬৫ সল্যুউশনের মাধ্যমে প্রয়োজনীয়তা সহায়তা করছে এবং আন্তর্জাতিক মানে আমাদের শিক্ষা প্রযুক্তি অবকাঠামো তৈরি করছে। স্থানীয় শিক্ষা খাতের সহায়তায় ইজেনারেশনের একাগ্রতা ও সময়োপযোগী উদ্যোগকে সাধুবাদ জানাই।

 

(সাইবারবার্তা.কম/আইআই/৭ সেপ্টেম্বর ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ