শুক্রবার, মে ১৭ ২০২৪ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল | ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ফেসবুকে ক্যারিয়ার বিষয়ক ইকরামের নতুন বই

নিজস্ব প্রতিবেদক, সাইবারবার্তা: বইমেলা’২০২১ এ প্রকাশিত হয়েছে ফেসবুক মার্কেটিং বিষয়ক মোঃ ইকরামের লিখা বই “ফেসবুক মার্কেটিং: কম খরচে বেশি আয়ের উপায়”। বর্তমান যুগে সকল বিজনেসের জন্য অনলাইন খুবই কাযকরী একটি প্রচার মাধ্যম হয়ে উঠেছে। সেই সাথে ইকমার্স বিজনেসের যে উত্থান শুরু হয়েছে, তাতে অনলাইন বিশাল বড় একটি প্রচার মাধ্যম এখন। এ অনলাইনে বিশেষ করে ফেসবুকে পণ্যের প্রচারের সঠিক পদ্ধতি নিয়ে লিখা হয়েছে বইটি।

 

বইটি একই সাথে সকল উদ্যোক্তাদের জন্য যেমন অনেক বেশি সহায়ক হবে, ঠিক একইভাবে কেউ যদি অনলাইন মার্কেটার হিসেবে নিজের ক্যারিয়ার গড়তে চায়, তাদের জন্যও বইটি খুবই কাযকরী একটি বই। সকল প্রতিষ্ঠান অনলাইনকেই প্রচার মাধ্যম হিসেবে ব্যবহার শুরু করার কারনে অনলাইন মার্কেটারদের চাকুরিক্ষেত্রে ব্যাপক চাহিদা তৈরি হয়েছে। তাই যেকোন তরুণ সম্মানজনক এই ক্যারিয়ারের জন্য নিজেকে প্রস্তুত করতে পারে। আর তার প্রস্তুতির এ ধাপে মোঃইকরামের লেখা এ বইটি সহায়ক হিসেবে কাজে লাগবে।

 

বইটি সম্পর্কে লেখক বলেন, ”সঠিক জ্ঞান না থাকলে ফেসবুকে মার্কেটিং করে কোন সুফল পাওয়া যাবে না, তখনই হতাশা তৈরি হয়। তাই ফেসবুক মার্কেটিংয়ের সঠিক গাইডলাইন দেওয়ার জন্যই বইটি লিখেছি। এ বইটি পড়লে বেকার তরুণরা অনলাইন মার্কেটার হিসেবে দেশীয় প্রতিষ্ঠানে যেমন ক্যারিয়ার গঠনের গাইডলাইন পাবে, একইভাবে জনপ্রিয় মার্কেটপ্লেস ফাইভার এ কাজ করার জন্য বিস্তারিত গাইডলাইন যুক্ত থাকার কারনে অনলাইনে আয়ের দিকনির্দেশনাও পাবে এ বইটি থেকে।”

 

বইটি প্রকাশিত হয়েছে আদর্শ প্রকাশনী থেকে। এবং মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৪০ টাকা। বইটি সম্পর্কে বইটির প্রকাশক মাহাবুব রহমান বলেন, ”বইটির লেখক বাস্তব জীবনে অনেকগুলো প্রতিষ্ঠানকে নিজের অনলাইন মার্কেটিংয়ের যোগ্যতা দিয়ে উন্নতির শিখরে নিয়ে যেতে পেরেছেন। তাই তার বাস্তব অভিজ্ঞতা থেকে গাইডলাইনমূলক একটি বই লিখেছেন, যা যেকোন ব্যবসা প্রতিষ্ঠানের উন্নতির জন্য খুবই সহায়ক গাইড হিসেবে কাজ করবে।”ক্যারিয়ার বিষয়ক এ বইটির প্রচ্ছদ একেছেন, সাইদুর রহমান শুভ।

 

বইটি বইমেলাতে আদর্শ প্রকাশনীর স্টল (৩৮-৪১) এ পাওয়া যাচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে ঘরে বসেও বইটি অর্ডার করার সুযোগ রয়েছে। অনলাইন পরিবেশক হিসেবে রকমারি দেশের যেকোন প্রান্তে বইটি পৌছে দিচ্ছে।

 

(সাইবারবার্তা.কম/আরআই/জেডআই/১ এপ্রিল,২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ