বুধবার, জুন ২৬ ২০২৪ | ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - বর্ষাকাল | ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

ফেসবুকে অনৈতিক প্রস্তাব দিয়ে যুবক আটক

সাইবারবার্তা ডেস্ক: গাজীপুরে এক নারীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক কার্যকলাপের অভিযোগে সাকিব ওরফে আরিয়ান আতিফকে(২১) আটক করেছে র‌্যাব-১ এর সদস্যরা। এ সময় তার কাছ থেকে দুটি সিপিইউ, একটি ক্যামেরা, মেমোরি কার্ড, পেনড্রাইভ, মোবাইল ফোন ও দুটি সিম উদ্ধার করা হয়।আটক সাকিব কালিয়কৈর পৌরসভা এলাকার নবাব সরকারের ছেলে।

 

বুধবার দুপুরে র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার পরিচালক (মিডিয়া) মুশফিকুর রহমান তুষার এসব তথ্য নিশ্চিত করছেন।

 

র‌্যাব কর্মকর্তা মুশফিক জানান, গত ৫ এপ্রিল এক নারীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়ে যায়। এক বান্ধবীর সঙ্গে যোগাযোগ করলে জানতে পারেন ২৭ মার্চ তার (বান্ধবীর) ফেসবুক অ্যাকাউন্টটিও অজ্ঞাতনামা ব্যক্তি হ্যাক করে। এ ঘটনার পর টঙ্গী পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে ওই নারী।

 

পরবর্তীতে ওই নারী আরেকটি ফেসবুক আইডি দিয়ে হ্যাক হওয়া আইডিটি ফিরিয়ে দেয়ার জন্য ম্যাসেজের মাধ্যমে অনুরোধ জানান। পরবর্তীতে অজ্ঞাতনামা হ্যাকার তাকে ভিডিও কলে গিয়ে আপত্তিকরভাবে শারীরিক উপস্থাপনের জন্য চাপ দিতে থাকে।

 

র‌্যাব কর্মকর্তা জানান, এতে রাজি না হওয়ায় হ্যাক হওয়া ফেসবুক অ্যাকাউন্টে থাকা তার বিভিন্ন ছবি এডিট করে অশ্লীল ছবি বানিয়ে ফেসবুকে ভাইরাল করে দেয়ার হুমকি দেয়া হয়।

 

পরবর্তীতে ভিকটিমের বাবা র‌্যাব-১ এর সহযোগিতা চাইলে তথ্য প্রযুক্তি ব্যবহার করে মঙ্গলবার বিকালে অভিযান চালানো হয়। পরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কনকা রোড এলাকার হুমায়ুন কবিরের বাড়ির দ্বিতীয় তলার পূর্ব পাশের ফ্ল্যাট থেকে ‘হ্যাকার’ সাকিবকে আটক করা হয়।

 

আটক সাকিব র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযোগের সত্যতা স্বীকার করে জানান, তিনি দীর্ঘদিন যাবত বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে কাজ করে আসছেন। এরই সুবাদে বিভিন্ন ভিডিও বানান এবং সেই বানানো ভিডিও ইউটিউবে ছাড়েন। এর আড়ালে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন মেয়েদের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক কার্যকলাপ চালিয়ে আসছিলেন। তাকে টঙ্গী পশ্চিম থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন। সৌজন্যে: ঢাকাটাইমস

 

(সাইবারবার্তা.কম/এমএ/১৪এপ্রিল২০২১)

 

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ