শুক্রবার, জুলাই ১৯ ২০২৪ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - বর্ষাকাল | ১২ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

তথ্যপ্রযুক্তি সাংবাদিকদের আরেক সংগঠন টিএমজিবির নেতৃত্বে কাওছার-মুরসালিন

ঢাকায় বিভিন্ন জাতীয় গণমাধ্যমে কর্মরত তথ্যপ্রযুক্তি সাংবাদিকদের আরেকটি সংগঠন টেকনোলজি মিডিয়া গিল্ড বাংলাদেশের (টিএমজিবি) প্রথম কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে দৈনিক সংবাদের মোহাম্মদ কাওছার উদ্দীন এবং সাধারণ সম্পাদক পদে চ্যানেল টোয়েন্টিফোরের মুরসালিন হক জুনায়েদ নির্বাচিত হয়েছেন।

মূলত  ২০০২ সালে প্রতিষ্ঠিত তথ্যপ্রযুক্তি সাংবাদিকদের পুরনো সংগঠন বিআইজেএফে বিভক্তি দেখা দিলে নতুন সংগঠন টিএমজিবি গঠন হয়। সংশ্লিষ্টরা জানান, বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামে (বিআইজেএফ) নেতৃত্ব নিয়ে ‘অসম্মানজনক পরিস্থিতি’ তৈরি হওয়ায় সিনিয়র সাংবাদিকদের বড় অংশ সেখান থেকে বের হয়ে যান এবং নতুন প্ল্যাটফর্ম তৈরি করেন।

শুক্রবার রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে ২০২২ সালের এক বছর মেয়াদী টিএমজিবির কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়।

প্রথমবারের এই নির্বাচনে প্রার্থীদের নাম প্রস্তাব করেন সংগঠনের সদস্যরা। বিপক্ষে প্রার্থী না থাকায় একটি পদ ছাড়া সবগুলো পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

ক্রীড়া সম্পাদক পদে দুজন প্রার্থী থাকায় পদটিতে ভোট অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। পরে পদটিতে এক প্রার্থী অন্যজনকে সমর্থন জানিয়ে প্রার্থীতা প্রত্যাহার করলে নির্বাচিত হন দৈনিক বিচিত্রার ইমরাদ তুষার।

নির্বাচন পরিচালনা করেন প্রধান নির্বাচন কমিশনার ইন্টারনেট সোসাইটি বাংলাদেশের সভাপতি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান।

এতে অন্য দু’জন নির্বাচন কমিশনার ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব এবং আজকের পত্রিকার অ্যাসিস্টেন্ট এডিটর ফারুক মেহেদী।

টিএমজিবির ১১ সদস্যের প্রথম কমিটির অন্য পদগুলোতে অন্য নির্বাচিতরা হলেন সহ-সভাপতি (সদস্য কল্যাণ) আশরাফুল ইসলাম রানা (ভোরের কাগজ), সহ-সভাপতি (গভ: অ্যান্ড কর্পোরেট রিলেশানস) কুমার বিশ্বজিত রায় (বিটিভি), সহ-সভাপতি (আন্তর্জাতিক সম্পর্ক) রিশাদ হাসান (নিউজ২৪), কোষাধ্যক্ষ রাসেল মাহমুদ (প্রথম আলো), সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান শিমুল (বৈশাখী টিভি), প্রচার ও প্রকাশনা সম্পাদক গোলাম দস্তগীর তৌহিদ (টেক ভিশন) এবং ক্রিড়া সম্পাদক ভূঁইয়া মোহাম্মদ ইমরাদ তুষার (কম্পিউটার বিচিত্রা)।

এছাড়া কমিটিতে দুটি কার্যনির্বাহী পদে সদস্যরা হলেন ফাহমিদা আখতার (চ্যানেল আই) এবং মো. নাজমুল হোসেন (নয়াদিগন্ত)।

সংগঠনটির নির্বাচন ২০২২ ও সদস্যদের এ মিলনমেলায় উপস্থিত ছিলেন টিএমজিবির ট্রাস্টি ও সাধারণ সদস্যরা।

(সাইবারবার্তা.কম/কম/৫ফেব্রুয়ারি২০২২)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ