রবিবার, এপ্রিল ২৮ ২০২৪ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল | ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চালু হলো আলাপ, সবচেয়ে কম রেটে ০৯৬৯৬

নিজস্ব প্রতিনিধি: ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশে চালু হলো বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (বিটিসিএল) এর আইপি কলিং অ্যাপ আলাপ। অ্যাপটির মাধ্যমে মিলবে যেমন নতুন নম্বর তেমনি কথা বলা যাবে সবচেয়ে কম রেটে, এসব তথ্য জানিয়েছেন বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন।

বিটিসিএল এমডি জানান, প্রথমে যারা অ্যাপটি ডাউনলোড করে রেজিস্ট্রেশন করবেন তারা ০৯৬৯৬ সিরিজযুক্ত একটি মোবাইল নম্বর পাবেন। নম্বরটির সর্বশেষ ৬ ডিজিট হবে মোবাইল ব্যবহারকারীর নম্বরের শেষ ৬ ডিজিট। অ্যাপে থাকছে মেসেজ পাঠানোর সুবিধাসহ ভিডিও কলিং, কল ফরওয়ার্ডিংসহ নানান সুবিধা। পালস হিসেব করা হবে সেকেন্ডে।এছাড়াও প্রথমবারের মত নিবন্ধনকারী গ্রাহক পাবেন ফ্রি ১৫ মিনিট কথা বলার সুযোগ।

আলাপ হবে আন্তর্জাতিক মানের কলিং অ্যাপ। ভিডিও কনফারেন্স থেকে শুরু করে আন্তর্জাতিক মানের অ্যাপের প্রায় সব সুবিধাই মিলতে যাচ্ছে বিটিসিএলের এই অ্যাপটিতে।

দেশের বাইরে এখনই আলাপ অ্যাপ ব্যবহার করা না গেলেও দেশের অভ্যন্তরে সব প্রান্তের মানুষেরা অ্যাপটি ব্যবহার করতে পারবে। তবে অ্যাপটির মাধ্যমে সাশ্রয়ী কলরেটে কথা বলা যাবে দেশের বাইরে বলে জানান ড. মো. রফিকুল মতিন।

তার দেওয়া তথ্য অনুযায়ী, বিশ্ব এখন সাইবার নিরাপত্তার দিকে বিশেষ লক্ষ্য রাখছে। এর বেতিক্রম ঘটেনি আলাপ অ্যাপেও। এর প্রতিটি কলই এনক্রিপটেড। ফলে তথ্য থাকছে সুরক্ষিত।

বিটিসিএলের এই কর্মকর্তা আরও জানান আগামী ৪ এপ্রিল আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হতে যাচ্ছে অ্যাপটি। অ্যাপটি পাওয়া যাবে গুগল প্লে-স্টোর এবং অ্যাপ -স্টোরে।

অ্যাপটির সুবিধাসমূহের মধ্যে রয়েছে:

•যেকোনো নম্বর এ ৩০  পয়সা মিনিট (ভ্যাট সহ ৩৪.৫ পয়সা) •এন.আই.ডি. (জাতীয় পরিচয়পত্র)  দিয়ে ১ মিনিটেই  নিবন্ধন করা যাবে। •নিবন্ধন করলেই ১৫ মিনিট ফ্রি  •বিকাশ , নগদ বা যেকোন ভিসা/মাস্টারকার্ড  থেকে রিচার্জ করা যাবে।

অ্যাপটি ডাউনলোড করা যাবে এই লিঙ্কে ক্লিক করে।

https://play.google.com/store/apps/details?id=com.alaap.app

 

(সাইবারবার্তা.কম/এমআর/জেডআই/ ২৬ মার্চ,২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ