বৃহস্পতিবার, মে ২ ২০২৪ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল | ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ওটিটি নীতিমালার পর কঠোর ব্যবস্থা : ড. হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক, সাইবারবার্তা: সরকার ইতোমধ্যেই ওটিটি প্ল্যাটফর্মের জন্য নীতিমালা প্রণয়নের কাজ শুরু করেছে। খুব শিগিগিরি তা চুড়ান্ত হবে। নীতিমালা পাস হলে প্ল্যাটফর্মগুলোকে তা অনুসরণ করতে হবে।

 

তখন সেই নীতিমালার যারা ব্যত্যয় ঘটাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

 

শনিবার (২ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই তথ্য দিয়েছেন তিনি।

এসময় মন্ত্রী জানিয়েছেন, সরকার কোনো চ্যানেল বন্ধ করেনি। দেশের আকাশ উন্মুক্ত রয়েছে। বিদেশি চ্যানেলের প্রতিনিধি তাদের সাথে ক্যাবল অপারেটরবৃন্দ ও দেশের টিভি চ্যানেলগুলোর মালিকদের নিয়ে বৈঠকের সিদ্ধান্ত কার্যকর করা হচ্ছে শুধুমাত্র।

 

বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি কেন্দ্রিয় কমিটির সভাপতি ইফতেখার হোসেন বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, সহ সভাপতি ও রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, চট্টগ্রাম প্রবাসী কল্যাণ সমিতির সভাপতি এম এ ছালাম।

এতে আরও বক্তব্য রাখেন, সংযুক্ত আরব আমিরাত প্রবাসী কমিউনিটি নেতা আবদুল মোতালেব, জামসেদুল আলম, শফিউল আলম, সেলিম আনছারি এবং জমির হোসেন জমির।

 

এর আগে চলতি বছরের শুরুতেই ওভার দ্য টপ (ওটিটি) প্ল্যাটফর্ম নির্ভর কনটেন্ট প্রকাশের ওপর তদারকি, নিয়ন্ত্রণ ও রাজস্ব আদায়ে একটি খসড়া নীতিমালা করতে কমিটি করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। ৮ সদস্যের কমিটির আহ্বায়ক বিটিআরসির কমিশনার (এলএল) আবু সৈয়দ দিলজার হোসেন।

গত ৭ সেপ্টেম্বর এই আইন বিষয়ে আদালতকে অবহিত করতে আগামী ১ নভেম্বর দিন ধার্য করেছেন বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ।

 

(সাইবারবার্তা.কম/আইআই/৪ অক্টোবর ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ