সোমবার, জুলাই ১৫ ২০২৪ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - বর্ষাকাল | ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

হোয়াটসঅ্যাপে ‘মেনশনড নোটিফিকেশন’ বন্ধ করার নিয়ম

সাইবারবার্তা ডেস্ক হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন ম্যানেজমেন্ট সিস্টেম বেশ উন্নত একটি ফিচার। এর সাহায্যে প্রত্যেকটি আলাদা চ্যাট, গ্রুপ চ্যাট এবং কলের নোটিফিকেশন বন্ধ করতে পারেন ব্যবহারকারীরা। কিন্তু নোটিফিকেশন বন্ধের পরও কেউ আপনাকে মেনশন করে মেসেজ দিলে কিংবা আপনার পাঠানো মেসেজের উত্তর দিলে আপনি সেই নোটিফিকেশন পাবেন।

 

 

নোটিফিকেশন বন্ধ করার পর আবারও কোনওভাবে নোটিফিকেশন এলে সেটি বেশ বিরক্তির কারণ হয়ে উঠে। বিশেষ করে যেসব গ্রুপ থেকে কোনও ধরনের নোটিফিকেশন চান না সেসব গ্রুপ থেকে নোটিফিকেশন এলে বিরক্তি চরমে পৌঁছায়। এই পরিস্থিতি থেকে বাঁচতে নতুন একটি কাজ করতে পারেন ব্যবহারকারীরা যা সব ধরনের নোটিফিকেশন বন্ধ করবে।

 

 

হোয়াটসঅ্যাপের ফিচার পর্যবেক্ষণকারী সাইট ওয়াবেটাইনফোর বরাত দিয়ে ভারতের প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম গেজেটস নাউ এক প্রতিবেদনে জানায়, মেনশনড নোটিফিকেশন বন্ধ করার সরাসরি সুবিধা হোয়াটসঅ্যাপে নেই। তবে প্রত্যেক ব্যবহারকারীর থেকে আলাদাভাবে নোটিফিকেশন বন্ধের মাধ্যমে মেনশনড নোটিফিকেশন বন্ধ করা যেতে পারে। এই পদ্ধতি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় অপারেটিং সিস্টেমেই কাজ করবে। মেনশনড নোটিফিকেশন বন্ধ করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন-

 

*প্রথমেই যেকোনও একটি গ্রুপ চ্যাট ওপেন করুন এবং শীর্ষে থাকা গ্রুপের নামে ক্লিক করুন

 

*স্ক্রল করে নিচে নামুন এবং ওই গ্রুপের সদস্যদের তালিকায় যান। সেখানে কন্টাক্ট বা নামে ক্লিক করুন (যদি আপনার ফোনে সেভ থাকে)

 

*এখান থেকে মেসেজ অপশনটি সিলেক্ট করুন। তখন আলাদা একটি চ্যাট উইন্ডো খুলবে

 

*আবারও শীর্ষে থাকা কন্টাক্ট অপশনে চাপ দিন এবং মিউট নোটিফিকেশন অপশনটি চালু করুন

 

 

(সাইবারবার্তা.কম/আইআই/৩ ই মে ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ