মঙ্গলবার, জুলাই ১৬ ২০২৪ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - বর্ষাকাল | ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

রোবটের মাধ্যমে পিৎজা পৌঁছে দিচ্ছে ডমিনো’স

সাইবারবার্তা ডেস্ক:যুক্তরাষ্ট্রের হিউস্টনে স্ব-চালিত রোবটের মাধ্যমে পিৎজা পৌঁছে দিচ্ছে ডমিনো’স। প্রায় দুই বছর আগে এ প্রকল্পের ঘোষণা দিলেও, সম্প্রতি এর কার্যক্রম শুরু করেছে প্রতিষ্ঠানটি।

 

পিৎজা সরবরাহের কাজে নুরোর আর-২ রোবট ব্যবহার করছে ডমিনো’স। প্রতিষ্ঠানটি জানিয়েছে, আর-২ পুরোপুরি স্ব-চালিত প্রথম রোবট যা রাস্তায় সরবরাহ বাহন হিসেবে যুক্তরাষ্ট্রের পরিবহন বিভাগের অনুমোদন পেয়েছে।

 

প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেটের প্রতিবেদন বলছে, সুনির্দিষ্ট কিছু দিন এবং সময়ে উডল্যান্ড হাইটসে অবস্থিত ডমিনো’স থেকে পিৎজা অর্ডার করার সময় সরবরাহক হিসেবে আর২-কে চাওয়ার সুযোগ পাচ্ছেন ক্রেতারা।

‘টেক্সট অ্যালার্ট’ বা অর্ডার নিশ্চিতকরণ পেইজ থেকে আর-২ এর অবস্থান সম্পর্কে জানতে পারবেন ক্রেতারা। এভাবে যারা পিৎজা নেবেন, তাদেরকে একটি পিন দিয়ে দেবে ডমিনো’স, ওই পিনটি আর-২ এর টাচস্ক্রিনে চেপে অর্ডার বুঝে নিতে পারবেন না।

 

ডমিনো’স এর জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট এবং প্রধান উদ্ভাবনী কর্মকর্তা ডেনিস মেলোনি এক বিবৃতিতে জানিয়েছেন, “ক্রেতারা কীভাবে সরবরাহের সময় প্রতিক্রিয়া ব্যক্ত করেন, তারা কীভাবে রোবটের সঙ্গে যোগাযোগ করেন এবং এতে বিক্রয়কেন্দ্রে কী প্রভাব পড়ে, তা এই কর্মসূচী আমাদেরকে বুঝতে সাহায্য করবে।” 

 

সাইবারবার্তা.কম/এন‌টি/আইআই ১৫ ই এ‌প্রিল ২০২১

 

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ