মঙ্গলবার, জুলাই ১৬ ২০২৪ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - বর্ষাকাল | ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ফেসবুকে গুলি চালানোর ভিডিও শেয়ার, কিশোর আটক

সাইবারবার্তা ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের স্টোরিতে ‘ফার্স্ট টাইম মেশিন চালাইলাম’ লিখে রিভলবার দিয়ে গুলি চালানোর ভিডিও শেয়ার করে ভাইরাল হওয়া সেই কিশোর ফারহান আহম্মেদ রাহুল ওরফে তানভীরকে (১৭) আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২৩ মার্চ) দিনগত রাত তিনটায় ফতুল্লার দাপা ব্যাপারীপাড়ার এক নিকটাত্মীয়ের বাড়ি থেকে তাকে আটক করা হয়।

তানভীর ফতুল্লা থানার দাপা কবরস্থান রোডের মৃত কুদ্দুস হাজীর ভাড়াটিয়া ও ফতুল্লা পোস্ট অফিস বাস্টস্ট্যান্ড মাজার সংলগ্ন চায়ের দোকানদার নজরুলের ছেলে।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান গণমাধ্যমকে জানান, রাতেই তাকে আটক করা হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

সোমবার ভিডিওটি আপলোডের কয়েক ঘণ্টার মধ্যেই ব্যাপক ভাইরাল হয়। ভিডিওটিতে দেখা যায় অত্যাধুনিক পিস্তলে ম্যাগজিন প্রবেশ করে অস্ত্রটি লোড করেন। এরপর পরপর দুটি ফাঁকা গুলি ছোড়েন এক কিশোর।

ফেসবুক প্রোফাইলে তার ছবি থাকলেও স্টোরিতে শেয়ার করা ভিডিওতে শুধু গুলি করার দৃশ্যটি দেখা যায়।  ভিডিওটির ওপরে ভুল বানানে লেখা ছিল ‘ফাস্ট টাইম মেশিন চালাইলাম’। ভিডিওটি আপলোড করা হয়েছে ২২ মার্চ ভোরে ৫টা থেকে ৬ টার মধ্যে।

ভিডিও দেখা যায়, যিনি গুলি ছুড়ছিলেন তার পাশে দাঁড়িয়ে ভিডিওটি করছিলেন অন্য কেউ। তবে কারো মুখোচ্ছবি ভিডিও করা হয়নি। কিন্তু ফেসবুক প্রোফাইলের ছবিতে পরিহিত বেগুনি রংয়ের পাঞ্জাবির সঙ্গে গুলি করার সময় ব্যবহৃত হাতের বেগুনি রংয়ের পাঞ্জারির হাতার মিল রয়েছে।

ফেসবুক বায়োতে দেখা যায়, তিনি ফতুল্লা পাইলট স্কুলের সাবেক ছাত্র ও বর্তমানে শহরের নারায়ণগঞ্জ কলেজে অধ্যয়নরত। তবে এটি তার প্রকৃত নাম-পরিচয় কিনা তা জানতে পুলিশ মাঠে নামলে রাতেই তারা নিশ্চিত হয় ভিডিও আপলোড করা সেই কিশোরের প্রকৃত পরিচয়।

ফেসবুক আইডিতে তার নাম ফারহান আহম্মেদ রাহুল লেখা থাকলেও স্থানীয় মহল সহ তার স্বজনদের কাছে তিনি তানভীর নামে পরিচিত। পুলিশ প্রকৃত পরিচয়ের বিষয়টি নিশ্চিত হয়। এরপর তাকে গ্রেপ্তার করতে মাঠে নামলে স্থানীয় সোর্স ও তথ্যপ্রযুক্তির মাধ্যমে অবস্থান নিশ্চিত হয়ে দাপা ইদ্রাকপুরের ব্যাপাড়ীপারার তার নানী বাড়ির সূত্রে এক আত্নীয়ের বাড়িতে অভিযান চালায়। অভিযানে ভোর রাতের দিকে তাকে আটক করা হয়। সৌজন্যেঃ কালের কণ্ঠ

(সাইবারবার্তা.কম/আরআই/জেডআই/২৩মার্চ,২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ