সোমবার, জুলাই ১৫ ২০২৪ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - বর্ষাকাল | ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ফিলিপাইনের নির্বাচন ঘিরে রাজনৈতিক বিজ্ঞাপন বন্ধ রাখবে গুগল

নিজস্ব প্রতিবেদক, সাইবারবার্তা: আগামী বছরের মে মাসে ফিলিপাইনে নির্বাচন অনুষ্ঠিত হবে। দেশটির বর্তমান প্রেসিডেন্ট রদ্রিগো দুয়ার্তের উত্তরসূরী খুঁজতেই এই নির্বাচন। আর এই নির্বাচনকে সামনে রেখে নিজেদের প্ল্যাটফর্মে রাজনৈতিক বিজ্ঞাপন বন্ধের ঘোষণা দিয়েছে গুগল। খবর রয়টার্স।

 

গত বছর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের সময় রাজনৈতিক বিজ্ঞাপন সামাল দিতে বেশ বেগ পেতে হয় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে। ফিলিপাইনের নির্বাচন ঘিরে যাতে সেই ধরণের পরিস্থিতি তৈরি না হয় তার জন্য আগে থেকেই এই প্রস্তুতি।

খবরে বলা হয়, আগামী ফেব্রুয়ারির আট তারিখ থেকে মে মাসের নয় তারিখ পর্যন্ত রাজনৈতিক দলের বা প্রার্থীর প্রচারণা কিংবা তাদের বিরুদ্ধে যায় এমন রাজনৈতিক বিজ্ঞাপন বন্ধ রাখবে গুগল। বিষয়টিকে জোর দিয়ে রাজনৈতিক কনটেন্ট নীতিমালায় আপডেট এনেছে গুগল।

 

বিজ্ঞাপনদাতারা যাতে নীতিমালা ভঙ্গ না করে এবং আগে থেকেই সতর্ক থাকতে পারে সেজন্য তাদেরকে নীতিমালা আপডেটের নোটিফিকেশন পাঠাবে গুগল।

উল্লেখ্য, দক্ষিণপূর্ব এশিয়ার দেশগুলোতে ইউটিউব, ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো রাজনৈতিক রণক্ষেত্র হিসেবে পরিণত হয়েছে। বিশ্বে সবচেয়ে বেশি সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে কাটানোর র‍্যাংকিংয়ে শীর্ষে রয়েছে ফিলিপিনোরা। আর তাই দেশটিতে সামনের নির্বাচনকে ঘিরে সতর্ক অবস্থা থাকতে হবে এসব মাধ্যমগুলোকে।

 

(সাইবারবার্তা.কম/আইআই/২ ডিসেম্বর ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ