মঙ্গলবার, জুলাই ১৬ ২০২৪ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - বর্ষাকাল | ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ঢাবিতে শিক্ষার্থীদের করোনা টিকা দেওয়ার প্রক্রিয়া শুরু

সাইবার বার্তা ডেস্ক: কোভিড-১৯ এর ভ্যাকসিন নিতে শিক্ষার্থীদের নিবন্ধন করার নির্দেশনা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগামী ৩১ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েব পোর্টালে এজন্য নিবন্ধন করা যাবে। বুধবার (২৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মো. এনামউজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণের নিমিত্তে জরুরি ভিত্তিতে তালিকা প্রণয়নের লক্ষ্যে ৩১ মার্চের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে অত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে নিবন্ধন করতে হবে। ওয়েব সাইটে নিবন্ধন করার জন্য https://ssl.du.ac.bd/studentlogin লিংকে গিয়ে শিক্ষার্থীরা তাদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রেশন নম্বর প্রদান করে নিবন্ধন প্রক্রিয়া শুরু করতে পারবে।

এতে বলা হয়, যে সকল শিক্ষার্থী ইতোমধ্যে ইমেইল আইডি (ইন্সটিটিউশনাল ই-মেইল) পেয়েছেন, তারা ইমেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করবেন। লগ ইন করার পর ড্যাসবোর্ড থেকে কোভিড-১৯ ভাইরাসের ভ্যাকসিনের জন্য নিবন্ধন করা যাবে। নিবন্ধনের জন্য প্রয়োজনীয় অধিকাংশ তথ্যই তাদের প্রোফাইল থেকে চলে আসবে।

যেসকল শিক্ষার্থী এখনও ইন্সটিটিউশনাল ই-মেইল আইডি সংগ্রহ করেননি, তাদের নিবন্ধনের জন্য প্রয়োজনীয় সকল তথ্য প্রদান করতে হবে। পরবর্তীতে শিক্ষার্থীদের প্রদানকৃত তথ্য তাদের নিজ বিভাগ/ইন্সটিটিউটে যাচাইয়ের জন্য পাঠানো হবে (কেবল মাত্র যাদের ইন্সটিটিউশনাল ই-মেইল আইডি নেই তাদের ক্ষেত্রে)।  ইন্সটিটিউশনাল ই-মেইল আইডি সংগ্রহ করার জন্য শিক্ষার্থীদের নিজ বিভাগ/ইন্সটিটিউটের ‘ইমেইল এডমিন-এর সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

উল্লেখ্য, আগামী ১৭ মে থেকে সরকারি নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের হলগুলো খোলার কথা রয়েছে। এছাড়াও আগামী ২৪ মে থেকে ক্লাস-পরীক্ষা শুরু হবে। এর আগে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্টদের ভ্যাকসিন আওতায় আনার পরিকল্পনা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।সৌজন্যে: বিডি-প্রতিদিন

(সাইবারবার্তা.কম/এনটি/কম/২৫মার্চ ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ