সোমবার, জুলাই ১৫ ২০২৪ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - বর্ষাকাল | ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ঢাবিতে ভর্তি ও স্নাতক-মাস্টার্স পরীক্ষার ফরম ফিল-আপ করা যাবে অনলাইনে

সাইবারবার্তা ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি ও ফরম ফিল-আপ করা যাবে অনলাইনে। করোনা পরিস্থিতি বিবেচনায় এবং শিক্ষার্থীদের দাবির মুখে প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ও মাস্টার্স শ্রেণির বিভিন্ন বর্ষ, সেমিস্টারে ভর্তি এবং পরীক্ষার ফরম ফিল-আপ অনলাইনের মাধ্যমে সম্পন্ন করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগামী ২১ জুন থেকে অনলাইনে এসব কার্যক্রম শুরু হবে।

 

গতকাল বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল শ্রেণিকক্ষে কর্তৃপক্ষের এক সভায় এ সিদ্ধান্ত হয়। আজ শুক্রবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীরা ভর্তি ও পরীক্ষার ফি ছাড়া হল ও বিভাগ –ইনস্টিটিউটের যাবতীয় পাওনা পরীক্ষার পর পরিশোধ করতে পারবেন। করোনা পরিস্থিতি বিবেচনায় এবার ভর্তির বিলম্ব ফি মওকুফ করার সিদ্ধান্ত হয়েছে। শিক্ষার্থীরা  (https://student.eis.du.ac.bd) ওয়েবসাইটের মাধ্যমে ভর্তি ও পরীক্ষার ফরম পূরণের কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

 

অনলাইনে ভর্তি ও পরীক্ষার ফরম পূরণবিষয়ক এ কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের ধন্যবাদ জানিয়েছেন উপাচার্য মো. আখতারুজ্জামান। তিনি বলেছেন, এ পদক্ষেপের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ডিজিটাল প্রযুক্তিতে আরেক ধাপ এগিয়ে গেল। ডিজিটালাইজেশনের অগ্রযাত্রায় এটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন মাইলফলক। উপাচার্যের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসনের গতকালের সভায় সহ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ সামাদ, সহ-উপাচার্য (শিক্ষা) এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ মমতাজ উদ্দিন আহমেদ, অনুষদগুলোর ডিন ও ইনস্টিটিউটগুলোর পরিচালকেরা উপস্থিত ছিলেন।

 

(সাইবারবার্তা.কম/আইআই/১৯ জুন ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ