সোমবার, জুলাই ১৫ ২০২৪ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - বর্ষাকাল | ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

চিকিৎসাসেবার ডিজিটাল মাধ্যম প্লেক্সাসডি এখন হিয়া(Hia)

সাইবারবার্তা ডেস্ক:চিকিৎসাসেবার ডিজিটাল মাধ্যম প্লেক্সাসডি এখন হিয়া (Hia)। নতুন নাম নেওয়ার পাশাপাশি এতে আরও চমকপ্রদ সব ফিচার যুক্ত করা হয়েছে। 

 

স্বাস্থ্য খাতের ডিজিটালাইজেশন নিশ্চিত করে দেশের চিকিৎসা খাতের আমূল পরিবর্তনের লক্ষ্যমাত্রা নিয়ে নতুন এই হেলথকেয়ার ইনটেলিজেন্স সেবা কার্যক্রম শুরু করেছেন তারা। 

 

নতুন এই অ্যাপের মাধ্যমে যে কেউ নিজের নিকটবর্তী হাসপাতাল থেকেই ডিজিটালি উন্নত মানের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পারবেন।

 

গত কয়েক বছরে প্রতিষ্ঠানটির অ্যাপ এবং ওয়েবসাইটের মাধ্যমে স্বাস্থ্যসেবায় চমকপ্রদ বেশ কয়েকটি সেবা নিশ্চিত করে। 

 

এর মধ্যে স্মার্ট অ্যাপয়েন্টমেন্ট, ই-প্রেস্ক্রিপশন, ডিজিটাল রশিদের ব্যবস্থা, অনলাইন রিপোর্ট, ফলোআপ মনে করিয়ে দেওয়াসহ ছিল অনলাইনে চিকিৎসা সংশ্লিষ্ট স্টোরেজের সুবিধা।

 

প্লেক্সাসডির নামের পরিবর্তন নিয়ে প্রতিষ্ঠানটির সহপ্রতিষ্ঠাতা রিজভী শেখ বলেন, এই নাম পরিবর্তন করার পেছনে আমাদের অনেক মার্কেট ইনসাইট কাজ করেছে, আর তার জন্য বেশ খানিকটা পরিশ্রম করতে হয়েছে আমাদের।

 

তিনি বলেন, করোনার সময় আমরা মানুষের হেলথকেয়ার বিহেভিয়ারে কিছু পরিবর্তন দেখতে পাই। আগে যারা মোবাইলের মাধ্যমে ডাক্তারের সঙ্গে কথা বলতেন, মোবাইলে অ্যাপয়েন্টমেন্ট করার বিষয়গুলোকে জটিল ভাবতেন; তারাও এই বিষয়গুলোর সঙ্গে পরিচিত হয় এবং মোবাইল হেলথকেয়ার সার্ভিসের প্রতি তাদের ভরসা বাড়তে থাকে।

 

‘সেই প্রমাণ আমরা আমাদের টেলিমেডিসিন সেবা দেওয়ার এবং ফ্রি হেলথকেয়ার ক্যাম্পেইনের সময় পাই। মোবাইল অ্যাপের মাধ্যমে টেলিমেডিসিন সার্ভিস নেওয়া থেকে শুরু করে, ফিজিক্যাল অ্যাপয়েন্টমেন্ট করার জন্য অনেকেই আমাদের অ্যাপ ব্যবহার শুরু করেন।’

 

সামাজিকমাধ্যমে দেওয়া পোস্টে তিনি আরও বলেন, আমাদের প্রতি মানুষের ভরসা বাড়ানোর ক্ষেত্রে প্রধান অন্তরায় হয়ে দাঁড়ায় আমাদের নাম। সত্যি বলতে— PlexusD নামটা ম্যাস পপুলেশনের জন্য বেশ কঠিন নাম, যা আমাদের ব্র্যান্ড পজিশনিংকে ঝামেলায় ফেলে দেয়। তাই আমরা জনসাধারণের কাছে সহজে পৌঁছানোর লক্ষ্যে এই নাম সিলেক্ট করেছি।

 

হিয়া নাম নির্বাচন নিয়ে প্রতিষ্ঠানের সহপ্রতিষ্ঠাতা সারোয়ার জাহান এবং ব্যবস্থাপনা পরিচালক নাজিম মাহমুদ জানান, হিয়া শব্দের অর্থ হচ্ছে— হৃদয় বা হার্ট। আমরা সাধারণ মানুষের জন্য আর হসপিটালগুলোর জন্য যেই সেবা বা সার্ভিস দেওয়ার পরিকল্পনা করছি, তার মাধ্যমে আমরা আমাদের সঙ্গে যুক্ত সব মানুষের স্বাস্থ্যসেবার অবিচ্ছেদ্য অংশ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে চাই। এটি আমাদের প্রোডাক্টের লংটার্ম ভিশন।

 

সৌজ‌ন্যে: যুগান্তর

 

সাইবারবার্তা.কম/এন‌টি/আই আই ১৪ ই এ‌প্রিল ২০২১

 

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ