বুধবার, জুন ২৬ ২০২৪ | ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - বর্ষাকাল | ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

গুগল ড্রাইভে এলো ব্লক সুবিধা

নিজস্ব প্রতিবেদক, সাইবারবার্তা: অনলাইনে ফাইল সংরক্ষণ, সিনক্রোনাইজেশন কিংবা সম্পাদনার জন্য গুগল ড্রাইভের সহজ বিকল্প খুঁজে পাওয়া কঠিন। বিশেষ করে প্লাটফর্মটিতে সমন্বিত কাজের অসাধারণ সুযোগ রয়েছে। তবে এসব সুযোগের মাঝে ড্রাইভের শেয়ারিং পলিসিতে কোনো বাধ্যবাধকতা বা সেকেন্ড লেয়ার কনফার্মেশন না থাকার অভাব বোধ করছিলেন অনেকেই।

 

আপনি যদি কোনো সক্রিয় জিমেইল অ্যাকাউন্টের সাথে ফাইল শেয়ার করেন তাহলে ঐ ব্যবহারকারীরর ‘শেয়ার উইথ মি’ সেকশনে সেটি দেখায়। এর মাধ্যমে অনেকেই স্প্যাম ফাইল কিংবা বিরক্তিকর কনটেন্টও শেয়ার করার সুযোগ পেয়ে থাকেন। আপনি ঐ কনটেন্ট ‘রিমুভ’ করে দিলেও সার্চিংসহ বিভিন্ন জায়গায় সেটি পাওয়া যায়। ফলে অনেকের কাছেই বিষয়টি বিরক্তি ও বিব্রতকর।

 

অবশেষে গ্রাহকদের এই ভোগান্তি দূর হতে চলেছে। গুগল ড্রাইভে যুক্ত হচ্ছে ব্লক সুবিধা। এর মাধ্যমে ব্যবহারকারী সহজেই অন্য গুগল ড্রাইভ ব্যবহারকারীকে ব্লক করতে পারবেন। শুধুমাত্র পেইড গ্রাহক নয়, বিনামূল্যে ব্যক্তিগত জিমেইল অ্যাকাউন্টধারীরাও এই সুবিধা পাবেন।

 

কোনো ব্যবহারকারীকে ব্লক করতে চাইলে প্রথমে নির্দিষ্ট কনটেন্টের উপর মাউসের ডান বাটন ক্লিক করুন। সেখানে ঐ কনটেন্ট শেয়ার করা অ্যাকাউন্টের ইমেইল ব্লক করার অপশন দেখাবে। এই ব্লক অপশনে ক্লিক করলে উক্ত উক্ত ব্যবহারকারীর কাছ থেকে আর কোনো কনটেন্ট আপনার ড্রাইভে শেয়ার হবে না।

 

(সাইবারবার্তা.কম/আইআই/২৬ জুলাই ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ