সোমবার, জুলাই ১৫ ২০২৪ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - বর্ষাকাল | ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

কীভাবে পুনঃনিরীক্ষণ করা যাবে মেডিকেল পরীক্ষার ফলাফল

সাইবারবার্তা ডেস্ক: ৪ এপ্রিল সন্ধ্যা সাড়ে সাতটার সময় ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ১ লাখ ১৬ হাজার ৭৯২ জন শিক্ষার্থী, এর মধ্যে পাশ করেছে ৪৮৯৭৫ জন শিক্ষার্থী। যা মোট পরীক্ষার্থীর ৩৯.৮৬ শতাংশ।

 

গত ২ এপ্রিল (শুক্রবার) এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১০০ মার্কের নৈর্ব্যক্তিক প্রশ্নে নেয়া হয় এই ভর্তি পরীক্ষা, যেখানে পাশ নম্বর ছিল ৪০। ‘বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল’ কর্তৃক প্রণীত নীতিমালার শর্তানুযায়ী লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ হতে প্রাপ্ত নম্বর যোগ করে অর্জিত স্কোরের ভিত্তিতে (মেধা ও পছন্দ অনুসারে) ৪৩৫০ জন ছাত্র-ছাত্রীকে ৪৭ টি সরকারি মেডিকেল কলেজে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে। এর মধ্যে সেকেন্ড টাইমার ৪১৩ জন।

 

নির্বাচিত ৪৩৫০ জন শিক্ষার্থীর মধ্যে ২৩৪১ জন (৫৪%) ছাত্রী এবং ২০০৯ জন (৪৬%) ছাত্র। সর্বোচ্চ নম্বর পেয়েছেন মিশরী মুনমুন নামে একজন ছাত্রী। তার প্রাপ্ত স্কোর ২৮৭.২৫।

 

অনেকেরই প্রত্যাশা অনুযায়ী ফলাফল এসেছে। আবার অনেকেই তাদের প্রাপ্ত নম্বর নিয়ে হতাশ! সামাজিক যোগাযোগ মাধ্যম ঘেটে দেখা গেছে অপ্রত্যাশিতভাবে কম নম্বর পাওয়ায় হতাশ অনেকে।

 

জানতে চাইছেন কীভাবে পুন:নিরীক্ষণ করা যাবে পরীক্ষার ফলাফল। পুন:নিরীক্ষণের জন্য প্রয়োজন একটি টেলিটক প্রিপেইড নম্বর এবং আবেদন ফি ১০০০ টাকা + এস এম এস চার্জ।

 

আগামী ২০ এপ্রিল থেকে আগামী ৫ মে এর মধ্যে নির্ধারিত ফি দিয়ে আপনি আবেদন করতে পারবেন।  পুনঃনিরীক্ষার ফল যথা সময়েই প্রকাশ করা হবে।

মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে লিখুন: DGHS<Space>RSC<Space>Roll Number এর পর পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

ফিরতি SMS এ একটি পিন নম্বর পাবেন।

২য় SMS: DGHS<Space>RSC<Space>YES<Space>Pin Number এবং পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে। এরপর আপনার নম্বর থেকে ফি বাবদ এক হাজার টাকা কেটে নেয়া হবে এবং ফিরতি SMS এ ফি জমা বাবদ প্রাপ্তি স্বীকার SMS পাবেন।

 

(সাইবারবার্তা.কম/এন‌টি/এমএ/৬ এ‌প্রিল ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ