শুক্রবার, জুলাই ১৯ ২০২৪ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - বর্ষাকাল | ১২ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

কটূক্তির দায়ে চুয়েট শিক্ষার্থী দুই দিনের রিমান্ডে

সাইবারবার্তা ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবীকে নিয়ে বিদ্বেষপূর্ণ ও অশালীন মন্তব্য করার দায়ে গ্রেফতার চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সৌরভ চৌধুরীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন চট্টগ্রামের একটি আদালত।

সোমবার (২৯ মার্চ) দুপুরে এ আদেশ দেন চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন। বিষয়টি জানিয়েছেন রাউজান সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আনোয়ার হোসেন শামীম।

তিনি বলেন, ‘আসামি সৌরভ চৌধুরীকে আদালতে হাজির করে তদন্ত কর্মকর্তা তিন দিনের রিমান্ড চাইলে, আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এখন আমরা তাকে জিজ্ঞাসাবাদ করবো।’

এর আগে ২০ মার্চ ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক মন্তব্য করায় চুয়েট শিক্ষার্থী সৌরভ চৌধুরীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে রাউজান থানায় মামলা দায়ের করে পুলিশ। পরদিন ২১ মার্চ নগরের নালাপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিম জানান, গত ১৯ মার্চ ফেসবুকে ধর্ম নিয়ে অশালীন মন্তব্য করেন পুরকৌশল বিভাগের শেষ বর্ষের ওই শিক্ষার্থী। তার কটূক্তি সম্বলিত স্ক্রিনশট ভাইরাল হলে সাধারণ শিক্ষার্থীরা তার বহিষ্কার ও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান।

প্রসঙ্গত, গত বছরের অক্টোবরে একই অপরাধে রায়হান রোমান নামের এক শিক্ষার্থীকে বহিষ্কার করে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন।  সৌজন্যে: জাগো নিউজ

(সাইবারবার্তা.কম/আরআই/জেডআই/২৯মার্চ,২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ