শনিবার, এপ্রিল ২০ ২০২৪ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আইএসপিএবির সভাপতি ইমদাদ, মহাসচিব নাজমুল

নিজস্ব প্রতিবেদক, সাইবারবার্তা: দেশের ব্রডব্যান্ড ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর বাণিজ্যিক সংগঠন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি) ২০২১-২০২৩ মেয়াদে সভাপতি নির্বাচিত হয়েছেন অপটিম্যাক্স কমিউনিকেশনের প্রধান নির্বাহী ইমদাদুল হক এবং সাধারণ সম্পাদক হয়েছেন কে এস নেটওয়ার্ক লিমিটেডের চেয়ারম্যান নাজমুল করিম ভূঁঞা।

সোমবার বিজয়ী প্রার্থীদের মাঝে পদ বণ্টন করে দেওয়া হয়। এর আগে শনিবার আইএসপিএবির কার্যনির্বাহী পরিষদের (ইসি) নির্বাচনটি অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১৩ পদের বিপরীতে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে অন্যান্য পদের মধ্যে সিনিয়র সহসভাপতি হয়েছেন আইসিসি কমিউনিকেশনের ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম সিদ্দিকী, সহসভাপতি হয়েছেন চিটাগাং টেলিকম সার্ভিসেসের আনোয়ারুল আজিম, যুগ্ম-মহাসচিব ট্রায়াঙ্গল সার্ভিসেসের আব্দুল কাইউম রাশেদ ও সান অনলাইনের মোহাম্মদ আনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ অন্তরঙ্গ ডট কমের আসাদুজ্জামান।

 

পরিচালক নির্বাচিত হয়েছেন ইউনিফাইড কোরের জাকির হোসাইন, সার্কেল নেটওয়ার্কের মাহবুব আলম, ইনফোলিংয়ের সাকিফ আহমেদ, বিসিএল অনলাইন সার্ভিসেসের এ এম কামাল উদ্দীন আহমদ সেলিম, ফিসা কমিউনিকেশনের ফুয়াদ মুহাম্মদ শরফুদ্দিন এবং স্পিড টেক অনলাইনের নাছির উদ্দিন।

জানা গেছে, বাণিজ্য সংগঠন বিধিমালা এবং আইএসপিএবির সংঘবিধি অনুসারে এবারের নির্বাচনে অ্যাসোসিয়েশনের সাধারণ সদস্য শ্রেণি থেকে ২০৬ জন ও সহযোগী সদস্য শ্রেণি থেকে ৫৫১ জনসহ সর্বমোট ৭৫৭ জন ভোটার ছিলেন। সাধারণ সদস্য শ্রেণি থেকে ৯টি পদের জন্য ২০ জন প্রার্থী এবং সহযোগী সদস্য শ্রেণি থেকে চারটি পদের জন্য ১০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

 

এবারের নির্বাচনে টিম ফরোয়ার্ড ৯ সদস্যের প্যানেল ঘোষণা করেছিলেন আইএসপিএবির বর্তমান সাধারণ সম্পাদক ইমদাদুল হক। অন্য প্রার্থীরা এককভাবে নির্বাচন করেন। নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করে টিম ফরওয়ার্ড।

সভাপতি নির্বাচিত হয়ে ইমদাদুল হক বলেন, দেশজুড়ে ব্রডব্যান্ড ইন্টারনেটের সুবিধা পৌঁছে দেওয়ার পাশাপাশি গ্রাহক ও ব্যবসায়ীবান্ধব সংগঠন হিসেবে আইএসপিএবিকে আরও সামনে নিয়ে যেতে চাই।

 

আইএসপিএবির নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মো. নজরুল ইসলাম বাবু। নির্বাচন বোর্ডের সদস্য হিসেবে ছিলেন জেএএন অ্যাসোসিয়েটসের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ এইচ কাফী এবং এপেল টেকনোলজিসের পরিচালক বীরেন্দ্র নাথ অধিকারী। নির্বাচনী আপিল বোর্ডের চেয়ারম্যান ছিলেন বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির সভাপতি মো. আবদুর রাজ্জাক।

(সাইবারবার্তা.কম/আইআই/১৪ ডিসেম্বর ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ