সোমবার, অক্টোবর ১৮ ২০২১ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ - হেমন্তকাল | ১১ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

মধ্য এশিয়ায় প্রযুক্তি-সেবা রপ্তানিতে নজর দিচ্ছে বাংলাদেশ: পলক

নিজস্ব প্রতিবেদক, সাইবারবার্তা: এবার মধ্য এশিয়ায় প্রযুক্তি নির্ভর সেবা রপ্তানিতে নজর দিচ্ছে বাংলাদেশ। গন্তব্যে পৌঁছতে উজবেকস্তানকে গেটওয়ে হিসেবে ব্যবহারের পরিকল্পনা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রীর।

 

উজবেকিস্তানের রাজধানী তাসখন্দে ইন্টারন্যাশনাল বিজনেস সেন্টারে এক মতবিনিময় সভায় এ অভিপ্রায় ব্যক্ত করেছেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

 

স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয় এই সভা। সভায় তথ্যপ্রযুক্তিখাতের বিভিন্ন অগ্রগতির চিত্র তুলে ধরেন পলক। এসময় বাংলাদেশে এইখাতে বিদেশি বিনিয়োগের সম্ভাবনা নিজের চোখে দেখতে উজবেকিস্তানের ব্যবসায়ী প্রতিনিধিদলকে আমন্ত্রণ জানান।

 

মতবিনিময় সভায় উজবেকিস্তানের ব্যবসায়ী প্রতিনিধিদলের নেতৃত্ব দেন উজবেকিস্তানের চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির চেয়ারম্যান আদখাম ইকরামভ।

ইকরামভ তার বক্তব্যে বাংলাদেশের তথ্যপ্রযুক্তিখাতের অগ্রগতির প্রশংসা করেন এবং এই খাতে বিনিয়োগ ও বাণিজ্যসহ উন্নয়ন ও বিকাশে যৌথভাবে কাজ করার ক্ষেত্রসমূহ নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

 

বৈঠকে উজবেকস্তানের বিনিয়োগ ও বিদেশী বাণিজ্য মন্ত্রণালয়ের ফার্স্ট ডেপুটি মিনিস্টার লাজিজ কুদরাতোভ, যোগাযোগ উপমন্ত্রী জাসুরবেক কোরিয়েভ, উজটেক্সটাইলপ্রম চেয়ারম্যান ইলখোম খায়দারভ উপস্থিত ছিলেন।

 

আর বাংলাদেশ প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, এফবিসিসিআই সহ-সভাপতি এম.এ রাজ্জাক খান, সাবেক সভাপতি মীর নাসির, বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন, শিল্প মন্ত্রণালয়ের সহকারী সচিব মোঃ জাহাঙ্গীর আলম, ই-ক্যাব সভাপতি শমী কায়সার, বিসিএস সভাপতি শাহিদ উল মুনীরসহ আরো অনেকেই।

 

(সাইবারবার্তা.কম/আইআই/৮ সেপ্টেম্বর ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ