শুক্রবার, এপ্রিল ১৯ ২০২৪ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল | ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিজ্ঞাপনবিহীন সাশ্রয়ী সাবস্ক্রিপশন প্যাকেজ আনছে ইউটিউব

নিজস্ব প্রতিবেদক, সাইবারবার্তা: ইউটিউবের প্রিমিয়াম সাইন-আপ বাড়াতে কতো কিছুই না করে করেছে গুগল। এমনকি ইউনিক ফিচারে অ্যাক্সেস পেতে বিনামূল্যে হার্ডওয়্যারও সরবরাহ করেছে প্রযুক্তি জায়ান্টটি। এবার একেবারে শুরুতেই ফিরছে ইউটিউব।

 

এনগ্যাজেটে প্রকাশিত খবরে বলা হয়ে, গ্রাহকরা যাতে কম খরচে বিজ্ঞাপনবিহীন ইউটিউব সেবা পান সেটি পরীক্ষা চালাচ্ছে গুগল। প্রাথমিকভাবে ইউরোপের কিছু অংশে সাশ্রয়ী এই সাবস্ক্রিপশন প্যাকেজের পরীক্ষা চালানো হচ্ছে। তবে এই প্যাকেজে অফলাইন ডাউনলোড, ইউটিউব মিউজিক এবং ব্যাকগ্রাউন্ড প্লেব্যাক সুবিধা থাকছে না।

 

ইতিমধ্যে নেদারল্যান্ড, ফিনল্যান্ড ও সুইডেনের গ্রাহকরা যখন পেইড সেবা বন্ধ করতে যাচ্ছে তখন তাদেরকে ইউটিউব ‘প্রিমিয়াম লাইট’ নামের এই সাশ্রয়ী প্যাকেজ সম্পর্কে জানাচ্ছে ইউটিউব।

 

এই প্যাকেজে মাসে আট দশমিক ৩২ মার্কিন ডলারের বিজ্ঞাপনবিহীন ইউটিউব সেবা পাওয়া যাবে, যেটি মূলত শিক্ষার্থীদের প্যাকেজের মূল্যের সমান। আর স্বাভাবিকভাবে প্রিমিয়াম প্যাকেজের বর্তমান ফি ১৪ দশমিক ২৬ মার্কিন ডলার।

 

দ্য ভার্জ নিশ্চিত করেছে যে, বেলজিয়াম, ডেনমার্ক, লুক্সেমবার্গ এবং নরওয়েতে স্থানীয় সমমানের মূল্যে প্যাকেজটির পরীক্ষা চালাচ্ছে ইউটিউব।

 

(সাইবারবার্তা.কম/আইআই/৩ আগস্ট ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ