সোমবার, আগস্ট ২ ২০২১ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ - বর্ষাকাল | ২২শে জিলহজ, ১৪৪২ হিজরি

ই-ভ্যালিকে বাণিজ্য মন্ত্রণালয়ের আইনি নোটিশ

নিজস্ব প্রতিবেদক, সাইবারবার্তা: ইভ্যালির বিরুদ্ধে কেন আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে না জানতে চেয়ে ইভ্যালিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। গ্রাহক ও মার্চেন্টদের সুরক্ষা এবং ডিজিটাল কমার্স খাতের ওপর নেতিবাচক প্রভাব প্রতিরোধের লক্ষ্যে সোমবার ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেল-কে এই নোটিশ পাঠানো হয়েছে।

 

নোটিশে কোম্পানিটির ব্যবসা পদ্ধতিও জানতে চেয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। নোটিশের জবাব দিতে সময় দেয়া হয়েছে আগামী ১ আগস্ট পর্যন্ত। এর মধ্যে ছয়টি বিষয় আবশ্যিকভাবে জানাতে হবে ইভ্যালিকে কারণ দর্শানোর কথা কথা বলা হয়েছে।

 

কারণ দর্শানো নোটিশের শুরুতেই গত ১৪ মার্চ পর্যন্ত গ্রাহক ও মার্চেন্টদের নিকট মোট ৪০৭ কোটি টাকা দায়ের বিপরীতে ইভ্যালির কাছে মাত্র ৬৫ কোটি টাকা চলতি সম্পদ থাকার কারণ কী- এ বিষয়ে ব্যাখ্যা চাওয়া হয়েছে। এতে বাকি টাকা ইভ্যালির কাছে আছে কি না। থাকলে এ বিষয়ে বিস্তারিত তথ্য দিতে হবে, না থাকলে সে বিষয়ে পরিস্কার ব্যাখ্যা দিতে হবে।

 

ই-ভ্যালিকে উদ্দেশ্য করে বাণিজ্য মন্ত্রণালয় বলেছে, ‘সম্প্রতি লক্ষ করা যাচ্ছে যে ইভ্যালি গ্রাহকের কাছ থেকে অগ্রিম অর্থ নিয়েও যথাসময়ে পণ্য সরবরাহ করছে না। যেসব মার্চেন্টের কাছ থেকে পণ্য নেওয়া হয়েছিল, তাদেরও অর্থ পরিশোধ করছে না ইভ্যালি। এসব কার্যকলাপের ফলে বিপুলসংখ্যক ক্রেতা এবং বিক্রেতার আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে।’

 

(সাইবারবার্তা.কম/আইআই/২০ জুলাই ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন