শনিবার, এপ্রিল ২০ ২০২৪ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মাস্ক পরলে ৭০-৮০ শতাংশ করোনা প্রতিরোধ সম্ভব : পলক

নিজস্ব প্রতিবেদক, সাইবারবার্তা: মাস্ক পরিধান করলে ৭০ থেকে ৮০ শতাংশ করোনা প্রতিরোধ করা সম্ভব বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আইসিটি ডিভিশনসহ বিভিন্ন সংস্থার ১০ সপ্তাহের জরিপে এ তথ্য উঠে আসে।

 

প্রতিমন্ত্রী বলেন, আইসিটি ডিভিশনসহ বিভিন্ন সংস্থা সাড়ে ৩ লাখ মানুষের মধ্যে ১০ সপ্তাহ ধরে জরিপ কার্যক্রম চালানো হয়েছে। এই জরিপে দেখা গেছে সঠিকভাবে শুধু মাস্ক পরিধান করলে ৭০ থেকে ৮০ শতাংশ করোনা প্রতিরোধ করা সম্ভব।

 

‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইন এবং জেলা করোনা প্রতিরোধ নিয়ে মতবিনিময় সভায় আজ শনিবার এ তথ্য দেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

 

জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রত্না আহমেদ, নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, বনপাড়া পৌরসভার মেয়র কেএম জাকির হোসেনসহ অন্যন্যরা। এ ছাড়া মতবিনিময় সভায়, জেলা প্রাণী সম্পদ, কোরবানি পশুর হাট ইজারাদারসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

 

(সাইবারবার্তা.কম/আইআই/১৮ জুলাই ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ