শুক্রবার, মার্চ ২৯ ২০২৪ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল | ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

ই-ক্যাবের সদস্যপদ হারাচ্ছে ই-ভ্যালিসহ ৬ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক, সাইবারবার্তা: পুঁজি ব্যবসায় জড়িয়ে আলোচিত-সমালোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালী ডট কম লিমিটেড সহ অভিযুক্ত ৬ প্রতিষ্ঠানের সদস্যপদ বাতিলের প্রক্রিয়া শুরু করেছে এই খাতের জাতীয় সংগঠন ই-ক্যাব। অপর অভিযুক্ত ৬টি এমএলএম কোম্পানি  গ্লিটার্স আরএসটি ওয়াল্ড, গ্রীণ বাংলা ই-কমার্স লিমিডেট, এ্যানেক্স ওয়ার্ল্ড ওয়াইড লিমিটেড, আমার বাজার লিমিটেড এবং এক্সিলেন্ট ওয়ার্ল্ড এ্যাগ্রো ফুড এন্ড কনজ্যুমার লি:।

 

সূত্রমতে, সাংগঠনিক গঠনতন্ত্রের অনুচ্ছেদ  ৯ ( ডি ) অনুসারে ওই প্রতিষ্ঠানগুলোর সদস্যপদ কেন স্থগিত করা হবে না তার কারণ দর্শিয়ে সবার আগে বুধবার নোটিশ পাঠানো হয় ই-ভ্যালিকে । তবে কার্যক্রম চললেও ই-ভ্যালির অফিস বন্ধ থাকায় সরাসরি দেয়া চিঠিটি ফেরত আসলে বৃহস্পতিবার রেজিস্ট্রিযোগে এবং ই-মেইল ও হোয়াটসঅ্যাপে এই চিঠি পাঠানো হয়েছে।

 

সংগঠনের প্রেসিডেন্ট শমী কায়সার ও সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমাল স্বাক্ষরিত ওই চিঠিটিতে কারণ দর্শাতে ৭ কার্য দিবস সময় দেয়া হয়েছে। এর মধ্যে সন্তোষজনক জবাব না এলে প্রতিষ্ঠানগুলোর সদস্যপদ বাতিল হয়ে যাবে বলে জানা গেছে।

 

বাংলাদেশ ব্যাংক, বাণিজ্য মন্ত্রণালয়, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ভোক্তা ও মার্চেন্ট, সোশ্যাল মিডিয়া, প্রিন্ট মিডিয়া ও টেলিভিশন মিডিয়ায় অভিযোগ আসার পরিপ্রেক্ষিতে এই নোটিশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন সাহাব উদ্দিন শিপন।

 

(সাইবারবার্তা.কম/আইআই/১৭ জুলাই ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ