সোমবার, আগস্ট ২ ২০২১ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ - বর্ষাকাল | ২২শে জিলহজ, ১৪৪২ হিজরি

ডাউনলোডের সময়েই খেলা যাবে গেম প্লে স্টোরে

নিজস্ব প্রতিবেদক, সাইবারবার্তা: দ্রুতগতির ইন্টারনেট ও মোবাইল ডেটার বর্তমান গতি গেম এবং বিনোদন কনটেন্ট ডাউনলোডে অপেক্ষা সময় হ্রাস করেছে। গেম ও বিনোদন চলমান লকডাউনে বিশ্বব্যাপী মানুষদের ঘরে থাকতে সাহায্য করছে। পরিস্থিতি স্বাভাবিক হলেও মানুষ যাতে তাদের জীবনযাত্রার সাথে এই দুটি বিষয়টি সঙ্গী করে রাখে সেজন্য কোম্পানিগুলোর চেষ্টার কমতি নেই।

 

নেটফ্লিক্স তার সাবস্ক্রাইবারদের আংশিক ডাউনলোড করা শো ও মুভি দেখার সুযোগ দিচ্ছে। এবার গুগল মোবাইল গেমসের ক্ষেত্রে তেমনটাই করতে যাচ্ছে। অ্যান্ড্রয়েডের পরবর্তী সংস্করণে ডাউনলোড চলাকালীন সময়েই গেমটি খেলার সুযোগ দেয়া হবে বলে জানিয়েছে গুগল।

 

গুগলের মতে, মাত্র কয়েক সেকেন্ডেই প্লে স্টোরে থাকা গেম খেলা যাবে। আরও নির্দিষ্টভাবে বললে, আগের থেকে অন্তত দুই গুন তাড়াতাড়ি সময়ে গেম চালু করা যাবে। উদাহরণ হিসেবে একটি ১২৭ মেগাবাইটের গেম মাত্র ২০ শতাংশ ডাউনলোড হলেও খেলা যাবে।

 

নতুন এই ফিচারটির বেটা সংস্করণ উপভোগ করতে ডেভেলপাররা সাইন-আপ করতে পারবেন। তবে ধারাবাহিকভাবে প্লে স্টোর গেমের ক্ষেত্রে এটি ডিফল্ট সিস্টেম হিসেবে র‍াখা হবে। ফলে আগ্রহীরা দ্রুততম সময়ে গেমগুলো উপভোগ করতে পারবে।

 

(সাইবারবার্তা.কম/আইআই/১৪ জুলাই ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন