বৃহস্পতিবার, এপ্রিল ২৫ ২০২৪ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল | ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নগ্নতাসহ ভিডিও স্বয়ংক্রিয়ভাবে মুছবে টিকটক

নিজস্ব প্রতিবেদক, সাইবারবার্তা: কনটেন্ট মডারেশন প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে নীতিমালা লঙ্গনকারী ভিডিও স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলবে টিকটক। এর ফলে টিকটকের সুরক্ষা টিমকে সবসময় ভিডিও খতিয়ে দেখার প্রয়োজন হবে না। খবর দ্য ভার্জ।

 

বর্তমানে টিকটকের প্রযুক্তি প্রথমে নীতিমালা ভঙ্গ করা ভিডিও সনাক্ত করে ও ফ্ল্যাগ করে রাখে। এরপর হিউম্যান মডারেশন তথা টিকটকের সুরক্ষা টিম সেই ভিডিও খতিয়ে দেখেন। সেইসব ভিডিও সত্যিকারভাবে নীতিমালা ভঙ্গ করলে ভিডিওটি মুছে ফেলা হয় এবং ক্রিয়েটরকে নোটিফিকেশন প্রদান করা হয়।

 

প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্র ও কানাডায় স্বয়ংক্রিয় রিভিউ সিস্টেম চালু করতে যাচ্ছে টিকটক। যেসব ভিডিওতে নগ্নতা, যৌনতা, সহিংসতা, গ্রাফিক কনটেন্ট, অবৈধ কার্যকলাপ এবং মাইনর সেফটি পলিসি ভঙ্গ করবে সেসব ভিডিও স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা হবে। তবে ক্রিয়েটর চাইলে ঐ ভিডিও হিউম্যান মডারেশনের জন্য আপিল করতে পারবেন।

 

একজন কনটেন্ট ক্রিয়েটর বারবার একইভাবে নীতিমালা ভঙ্গ করলে তাকে সতর্ক করা এবং এক পর্যায়ে পুরো অ্যাকাউন্ট বাতিল করে দেয়া হতে পারে।আগামী কয়েক সপ্তাহের মধ্যে নতুন প্রক্রিয়াটি চালু হবে। এছাড়া টিকটক ব্রাজিল ও পাকিস্থানে প্রক্রিয়াটির পরীক্ষা চালাচ্ছে।

 

(সাইবারবার্তা.কম/আইআই/১১ জুলাই ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ