শুক্রবার, এপ্রিল ২৬ ২০২৪ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল | ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

অশ্লীল শর্টফিল্ম ও টিকটক তৈরির দায়ে পাঁচজনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক,সাইবারবার্তা: সিরাজগঞ্জের রায়গঞ্জে অশ্লীল শর্টফিল্ম ও টিকটক তৈরির দায়ে দুই নারী ও তিন যুবককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে সিনেমা ও ভিডিও তৈরির কাজে ব্যবহৃত ক্যামেরা জব্দ করা হয়েছে। মঙ্গলবার বিকাল ৩টার দিকে রায়গঞ্জ উপজেলার নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক রাজিবুল আলম এই দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, সিরাজগঞ্জ সদর উপজেলার চর সারোটিয়া গ্রামের আকবর আলীর ছেলে কায়েস, রায়গঞ্জ উপজেলার পূর্ব পাইকপাড়া গ্রামের জয়নাল আবদীনের ছেলে আইয়ুব আলী, উল্লাপাড়া উপজেলার ব্রক্ষকপালিয়া গ্রামের গোলবার আলীর ছেলে মুকুল হোসেন, দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার সিংড়া গ্রামের আব্দুস সামাদের মেয়ে শামসুন্নাহার বিউটি ও বরিশাল জেলার বাবুগঞ্জ এলাকার জান্নাতী।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে মুকুল হোসেনকে তিন মাসের কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানা, আইয়ুব আলী ও কায়েসকে দুই মাসের কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা, শামসুন্নাহার বিউটি ও জান্নাতীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

রায়গঞ্জ উপজেলার নির্বাহী অফিসার রাজিবুল আলম বলেন, দণ্ডপ্রাপ্তরা অর্থের বিনিময়ে অশ্লীল শর্টফিল্ম ও টিকটক তৈরি করে ফেসবুক ও ইউটিউবে ছাড়তো। মঙ্গলবার সকালে রায়গঞ্জ উপজেলার ধানগড়াতে ফিল্ম তৈরির সময় তাদের আটক করা হয়। তাদের বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দেয়ার পর তাদেরকে সিরাজগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে।

 

(সাইবারবার্তা.কম/আইআই/৩০ জুন ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ