সোমবার, আগস্ট ২ ২০২১ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ - বর্ষাকাল | ২২শে জিলহজ, ১৪৪২ হিজরি

৪৩ জেলায় ৫০ হাজার নারী উদ্যোক্তা তৈরিতে নতুন প্রকল্প: পলক

নিজস্ব প্রতিবেদক,সাইবারবার্তা: নারী উদ্যোক্তা বৃদ্ধিতে ৪৩ জেলায় আরো ৫০ হাজার নারী উদ্যোক্তা তৈরিতে নতুন প্রকল্পের কাজ শুরু করতে যাচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। ২২ জুন, ‘এমএলএস উদ্যোক্তার পাঠশালা’ শীর্ষক ওয়েবিনারে অংশ নিয়ে এ তথ্য জানান আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী অনলাইনে শিক্ষা বিষয়ক প্লাটফর্ম বি’ইয়ার উদ্বোধন করেন।

 

অনুষ্ঠানে জুনাইদ আহমেদ পলক জানান, উদ্যোক্তারাই একটি দেশের মেরুদণ্ড। উদ্যোক্তারাই পারে কারো অধিনস্ত না হয়ে আরো ১০০ জনের কর্মসংস্থান তৈরি করতে। পলক তার বক্তব্যে ইন্টারনেটকে শুধু বিনোদনের জন্য ব্যবহার না করে জীবিকার মূল চালিকা শক্তি হিসেবে কাজে লাগানোর আহ্বান জানান।

 

অনুষ্ঠানে জানানো হয় বাংলাদেশের তরুণ উদ্যোক্তাদের একটি কার্যকর প্লাটফর্মের নাম বি’ইয়া। অনুষ্ঠানে বি’ইয়ার প্রতিষ্ঠাতা চেয়ারপারসন আব্দুল মুহিদ চৌধুরী জানান, এটি তরুণ উদ্যোক্তাদের ব্যবসা পরামর্শ, প্রশিক্ষণ, মেন্টরিং ও আর্থিক প্রতিষ্ঠানের সাথে নেটওয়ার্ক তৈরির মাধ্যমে ব্যবসা শুরু, সম্প্রসারণে এবং অধিক কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবে।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইয়ুথ বিজনেস ইন্টারন্যাশনালের সিইও আনিতা তাইসিন এবং এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মোফিজুর রহমান। আনিতা তাইসিন তার বক্তব্যে উদ্যোক্তা তৈরির বিষয়ে গুরুত্বারোপ করেন এবং এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক বি’ইয়াকে এসএমই ফাউন্ডেশনের সঙ্গে কাজ করার আহ্বান জানান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বি’ইয়ার নির্বাহী পরিচালক আশফাহ হকসহ সংশ্লিষ্ট উদ্যোক্তারা।

 

(সাইবারবার্তা.কম/আইআই/২৩ জুন ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন