বুধবার, জুন ২৩ ২০২১ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ - বর্ষাকাল | ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

আপত্তিকর লাইকি ভিডিও তৈরির সময় চারজন গ্রেফতার

সাইবারবার্তা ডেস্ক: রাজশাহী মহানগরীতে ‘টিকটকে’র পর এবার ‘লাইকি’ ভিডিও বানিয়ে ইউটিউবে ছেড়ে স্কুল-কলেজ পড়ুয়া তরুন তরুনীদের বিপদগামী করার অপরাধে চারজনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।

 

সোমবার দুপুরে আরএমপি সদর দফতরের কনফারেন্স রুমে এ বিষয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক। তিনি বলেন, রাজশাহী মহানগরীকে কিশোর অপরাধ ও অশ্লীলতামুক্ত করতে পুলিশের অভিযান শুরু হয়েছে। এরই অংশ হিসেবে রবিবার সন্ধায় নগর গোয়েন্দা পুলিশের একটি দল নগরীর পদ্মা গার্ডেন, ভদ্রাপার্ক, জিয়াপার্ক, বিমান চত্তর, টি-বাঁধ ও আই-বাঁধ এলাকা থেকে অশ্লীল ও আপত্তিকর লাইকি ভিডিও তৈরির সময় চারজনকে আটক করে। এদের মধ্যে দুইজন নারীও রয়েছে।

 

সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার লাইকি গ্রুপের ভিডিও তৈরীর মুল হোতা মেহেদী হাসান জানায়, সে ভিডিও তৈরি করে প্রতি মাসে প্রায় আট থেকে দশ হাজার টাকা আয় করে। কোমলমতি ও অভাবি কিশোর-কিশোরীদের দিয়ে এসব অশ্লীল ও আপত্তিকর ভিডিও তৈরি করে আসছিলো সে।

 

আরএমপি কমিশনার জানান, রাতারাতি জনপ্রিয়তা পাওয়ার জন্য অনেকেই এ ধরনের ভিডিও তৈরি করে নৈতিকভাবে ধ্বংসের পথে পা বাড়াচ্ছে। অশ্লীল ও আপত্তিকর টিকটক, লাইকি ও বিগো লাইভ ভিডিও সমাজের নৈতিক অবক্ষয় ও যুবক সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। এমনকি অনেকে বিভিন্ন ধরনের অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ছে। তারা মাদক সেবন ব্যবসায় জড়িত হচ্ছে। তিনি জানান, রাজশাহী মহানগরীতে অশ্লীলতা প্রতিরোধে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

প্রসঙ্গত, এর আগে গত ১ জুন অশ্লীল ও আপত্তিকর ভিডিও বানানোর অপরাধে রাজশাহী মহানগরীর বিভিন্ন দর্শনীয় স্থানে অভিযান চালিয়ে ৯ জনকে আটক করা হয়। সর্বশেষ গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে প্রেস ব্রিফিংয়ে জানানো হয়।

 

(সাইবারবার্তা.কম/আইআই/৭ জুন ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ