বুধবার, জুন ২৩ ২০২১ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ - বর্ষাকাল | ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

এবছরেই জামালপুরে হচ্ছে হাইটেক পার্ক

সাইবারবার্তা ডেস্ক: জীবন ও জীবিকা নির্বাহে জামালপুরের বিশেষ ভাবে সক্ষম ফ্রিল্যান্সার আকলিমা ও লিপনকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ল্যাপটপ উপহার দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী। একইসঙ্গে এই দুইজন চাইলে আরো কয়েকজনকে সঙ্গে নিয়ে যদি ফ্রিল্যান্সার থেকে কোম্পানি গঠন করতে আইসিটি বিভাগের পক্ষ থেকে সহায়তা করার প্রতিশ্রুতি দেন তিনি।

 

রবিবার সকালে এমপি হোস্টেলের অফিস কক্ষে আকলিমার ল্যাপটপটি জামালপুর-৩ আসনের সংসদ সদস্য মির্জা আজমের হাতে তুলে দেন।অপরদিকে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেল ৭১ এর জামালপুর প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন সুমনের মাধ্যমে লিপনের কাছে ল্যাপটপ পৌঁছে দেন।

 

এই উপাহার প্রদানের পাশাপাশি জামালপুরে এ বছরেই একটি হাইটেক পার্ক নির্মাণ কাজ শুরু এবং প্রতিটি উপজেলায় একটি করে ডিজিটাল সার্ভিস অ্যান্ড এমপ্লয়মেন্ট সেন্টার (ডিসেপ) স্থাপন করার সুখবর জানান প্রতিমন্ত্রী। জামালপুর ছাড়াও দেশজুগে ৬৪ জেলায় ৫৫০টি ডিসেপ স্থাপন করা হবে বলেও জানান তিনি।

 

এসময় পলক বলেন, দেশজুড়ে তরুণ প্রজন্মের কর্মসংস্থান করার অভিপ্রায়ে গত ১২ বছরে প্রযুক্তি দক্ষতা অর্জনের মাধ্যমে ১৫ লাখ তরুণের কর্মসংস্থান সৃষ্টি করেছে আইসিটি বিভাগ। তিনি আরো বলেন, আগামীতে ৬৪ জেলায় বিশেষভাবে সক্ষমদের প্রশিক্ষণ দেয়ার পর তাদের হাতে ৬৪০টি ল্যাপটপ তুলে দেয়া হবে এছাড়াও ৪ হাজার ফ্রিল্যান্সারদেরকে এই উপহার দেয়া হবে।

 

(সাইবারবার্তা.কম/আইআই/৬ জুন ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ