শুক্রবার, মার্চ ২৯ ২০২৪ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল | ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

লকডাউনে ২৪ ঘণ্টা চালু থাকবে ই-কমার্স

সাইবারবার্তা  ডেস্ক: করোনাভাইরাসের বিস্তার রোধে ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত বিভিন্ন শর্তে সার্বিক কার্যাবলী ও চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। এই সাতদিন শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে। তবে  অনলাইনের মাধ্যমে ব্যবসা-বাণিজ্য পরিচালনা এবং অনলাইনে ফুড ডেলিভারি চলবে যথারীতি।

 

ই-কমার্স-কে গুরুত্ব দিয়ে রবিবার (৪ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। বলা হয়েছে, শপিং মলসহ অন্যান্য দোকানসমূহ বন্ধ থাকবে এবং রেস্টুরেন্ট গুলোর শুধু অনলাইন/টেকওয়ে খোলা থাকবে।

 

এতে আরো বলা হয়, শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে। তবে দোকান, পাইকারি ও খুচরা পণ্য অনলাইনের মাধ্যমে কেনাবেচা করতে পারবেন। সেক্ষেত্রে অবশ্যই সর্বাবস্থায় কর্মচারীদের মধ্যে আবশ্যিক স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং কোনো ক্রেতা সশরীরে যেতে পারবেন না।

 

এদিকে সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ই-ক্যাব সাধারণ সম্পাদক স্বাস্থ্যবিধি মেনে সকলকে অনলাইন ব্যবসা পরিচালনা করার জন্য অনুরোধ জানিয়েছেন। তিনি বলেছেন, গত বছরের ন্যায় এ বছরও আমরা ই-কমার্স অ্যাসোসিয়েশন এর মাধ্যমে দেশের সকল ধরনের ব্যবসা-বাণিজ্যকে প্রশিক্ষণ এবং অন্যান্য সকল ধরনের সহযোগিতা প্রদান করার ক্ষেত্রে সচেষ্ট থাকব।

 

এছাড়াও বিনা বাধায় রাস্তায় চলাচল করতে ই-ক্যাব থেকে বিশেষ স্টিকারের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন ই-ক্যাব জেনারেল ম্যানেজার জাহাঙ্গীর আলম শোভন।

 

(সাইবারবার্তা .কম/এমআর/কম/৫ এপ্রিল/২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ