শুক্রবার, মার্চ ২৯ ২০২৪ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল | ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

মামুনুল হককে তারেক রহমানের গাড়ি উপহার কতোটা সত্য?

সাইবারবার্তা ডেস্ক: সুনামগঞ্জের ছাতকের এক ব্যক্তির গাড়িতে করে মামুনুল হক সিলেটের গওহরপুরে এক ওয়াজ মাহফিলে যাওয়ার সময় ছবিটি তোলা হয়।

সামাজিক মাধ্যম ফেসবুকে ‘ব্রেকিং নিউজ – মামুনুল হক কে PRADO V8 উপহার দিলেন তারেক জিয়া। সরকার পতন ঘটাতে পারলে লন্ডনে রেডি ৫০ কাঠার জমির উপরে বাড়ি।’ এরকম ক্যাপশন দিয়ে একটি টয়োটা প্রাডো গাড়ির ছবি পোস্ট করা হচ্ছে যেটির সাথে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের ছবিও সংযুক্ত আছে।

ফ্যাক্ট চেক:
বুম বাংলাদেশ যাচাই করে দেখেছে যে এই গাড়িটি মাওলানা মামুনুল হকের নয়। গাড়িটির সাথে মাওলানা মামুনুল হকের ছবিটি মূলত সিলেটে তোলা। তিনি গত ২ মার্চ সিলেটের একটি ওয়াজ মাহফিলে গেলে সেখানে ছবিটি তোলা হয়। সিলেটের ছাতকের এক ব্যবসায়ীর ব্যক্তিগত এই গাড়িতে করে মামুনুল হক মাহফিলে যোগদান করেন। এর আগেও ফেসবুকে গাড়িটি মাওলানা মমুনুল হকের বলে ছড়ানো হয় এবং বুম বাংলাদেশ এ ব্যাপারে বিস্তারিত প্রতিবেদন প্রকাশ করে।

সেসময় গাড়িতে বসা মামুনুল হকের ছবিটি কার হাব নামে একটি ফেসবুক পেজ থেকে পোস্ট করা হয় এবং সেটাকে সূত্র বানিয়ে ছবিটি ছড়ানো হয়। যদিও কার হাব তাদের পোস্টে গাড়িটি মামুনুল হকের বলে কোনো দাবি করেনি।

কার হাব থেকে নেয়া ছবির সূত্র ধরে বুম বাংলাদেশ গাড়ির ছবিতে পাওয়া মোবাইল নাম্বারে যোগাযোগ করলে দেখা যায় নাম্বারটি সাইফ রহমান নামে সিলেটের একজন তরুণ ব্যবসায়ীর। তিনি জানান, মাওলানা মামুনুল হকের গাড়িতে বসা অবস্থার ছবিটি তিনি নিজে তুলেছেন। গত ২ মার্চ সিলেটের গওহরপুরের শাহ সুলতান সমাজ কল্যাণ পরিষদের মাহফিলে যাওয়ার সময় সিলেট শহর সংলগ্ন শাহজালাল ব্রিজের উপর তিনি কয়েকটি ছবি তোলেন। সাইফ রহমান বুম বাংলাদেশ’কে ভাইরাল হওয়া ছবিটিসহ তার মোবাইলে তোলা আরো কয়েকটি ছবি পাঠান।

তিনি জানান, গওহরপুরের মাহফিলে যাওয়ার সময় মাওলানা মামুনুল হক সুনামগঞ্জের ছাতকের এখলাস খান নামক এক ব্যক্তির গাড়িতে ছিলেন। ফেসবুকে ছড়ানো ছবিটির রেজুলেশন কম থাকায় গাড়ির নম্বর প্লেটে লেখা সবগুলো টেক্সট পাঠযোগ্য ছিলো না। সাইফ রহমানের দেয়া উন্নত রেজুলেশনের ছবিতে স্পষ্ট দেখা যায় যে, নম্বর প্লেটে “ঢাকা ৭৬৪/অ” এর নিচে Faishal ইন্টারন্যাশনাল নামে একটি প্রতিষ্ঠানের নাম লেখা।

সাধারণত বাংলাদেশে কোন গাড়ি নতুন কেনার পর বিআরটিএ থেকে নম্বরপ্লেট পাওয়ার আগ পর্যন্ত বিক্রেতা প্রতিষ্ঠান প্রদত্ত একটি প্লেট ব্যবহার করা হয়। এই গাড়িটির ক্ষেত্রেও এরকমই হয়েছে যার ফলে নম্বরপ্লেটে এখনো ‘Faishal International’ লেখা রয়েছে। বিষয়টি আরো নিশ্চিত হওয়ার জন্য বুম বাংলাদেশ ‘Faishal International’ নামে ঢাকার একটি গাড়ি বিক্রেতা প্রতিষ্ঠানের ঠিকানা অনলাইনে খুঁজে পায়।

প্রতিষ্ঠানটি মোবাইল নম্বরে যোগাযোগ করলে ফোন রিসিভি করেন রিপন বেপারী, যিনি প্রতিষ্ঠানটির মালিক। তিনি জানান, তার প্রতিষ্ঠান বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ব্যবহৃত গাড়ি ক্রয় করে আবার বিক্রি করে থাকে।

রিপন জানান, “ঢাকা ৭৬৪/অ” নম্বর প্লেটের টয়োটা ল্যান্ড ক্রুজার প্রাডো গাড়িটি সুনামগঞ্জের ছাতকের এখলাস খান নামক এক ব্যক্তির কাছে গত ফেব্রুয়ারিতে বিক্রি করেছেন। বিআরটিএ থেকে গাড়িটির নম্বর প্লেট পাওয়ার জন্য যথাযথ প্রক্রিয়া মেনে ‘Faishal International’ এর পক্ষ থেকে আবেদন করা হয়েছে বলেও জানান রিপন বেপারি। সৌজন্যে: বুম বাংলাদেশ

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ