শুক্রবার, এপ্রিল ১৯ ২০২৪ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল | ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কিউআর বক্সের যাত্রা শুরু

সাইবারবার্তা ডেস্ক: কিউআর বক্স টেকনোলজিস হল এমন একটা প্রযুক্তি যেখানে কিউআর কোড স্ক্যান করে একজন নির্দিষ্ট ব্যক্তি অথবা একটি নির্দিষ্ট প্রতিষ্ঠানের বিষয়াদি সম্পর্কে জানা যাবে। প্রত্যেকের ক্ষেত্রে একটি করে স্বতন্ত্র কিউআর কোড থাকবে। সম্প্রতি আনলক জোন ই-পার্লামেন্ট শিরোনামে একটি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। যেখনে কিউআর বক্স টেকনোলজিসের মধ্য দিয়ে বাংলাদেশের প্রথম সরকারের সকল মন্ত্রী ও সংসদ সদস্যদের ব্যক্তিগত ও রাজনৈতিক জীবন এবং তাদের অবদান সম্পর্কে জানা যাবে।

সম্প্রতি কিউআর বক্স যাত্রা শুরু হয়েছে বাংলাদেশের উত্তর প্রান্ত তেঁতুলিয়া থেকে। অনুষ্ঠানটি উদ্বোধন করেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান। কিউআর বক্স টেকনোলজিস এর ইচ্ছা টেকনাফ পর্যন্ত এই সেবা পৌঁছে দেওয়া।

কিউআর বক্স টেকনোলজিস প্রতিষ্ঠানটির আইডিয়া জেনারেশন, উদ্যোক্তা এবং প্রতিষ্ঠানের চেয়ারম্যান সাজ আহমেদ শাহরিয়ার এবং সুস্মিতা শারলিন ভাইস চেয়ারম্যান এবং মেজর আশরাফুল জামান হিমেল মেন্টর হিসেবে রয়েছেন। মিনহাজুল কিবরিয়া ইমন এই প্রকল্পে এবং প্রতিষ্ঠানে আইটি অ্যাসোসিয়েটস হিসেবে কর্মরত রয়েছেন।

কিউআর বক্স টেকনোলজিস এর উদ্দেশ্য ‌ডিজিটাল বাংলাদেশ কে আরও একধাপ সামনে এগিয়ে নিয়ে যাওয়া। কিউআর বক্স টেকনোলজিস ইতিমধ্যে তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের “BIG Media” নামক একটি প্রকল্পের অন্তর্ভুক্ত হয়েছে। বিশ্বের সাথে তাল মিলিয়ে বিভিন্ন প্রযুক্তির মাধ্যমে তথ্য ও প্রযুক্তিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ডিজিটাল বাংলাদেশকে সমৃদ্ধ করণে কিউআর বক্স টেকনোলজিস অঙ্গীকারবদ্ধ। – বিজ্ঞপ্তি

(সাইবারবার্তা.কম/আরআই/জেডআই/কম/২০মার্চ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ