মঙ্গলবার, এপ্রিল ২৩ ২০২৪ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল | ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কমপিউটার জগৎ এর উপ-সম্পাদক স্বপন আর নেই

দেশে কম্পিউটার প্রযুক্তি বিকাশে বিশেষ অবদান রাখা প্রথম তথ্যপ্রযুক্তি বিষয়ক মাসিক পত্রিকা কমপিউটার জগৎ এর উপ-সম্পাদক মঈন উদ্দিন মাহমুদ আর নেই। দেশের তথ্যপ্রযুক্তি খাতে তিনি স্বপন নামেই বেশি পরিচিত।  বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৮ বছর। তিনি স্ত্রী ও দুই কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছে।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। মৃত্যুর খবর শুনে তিনি বলেন,  মনটা অনেক খারাপ হয়ে গেলো। এতো বছরের স্নেহের সম্পর্কটার কথা স্মরণ করে ভাবতেই পারি না যে স্বপন নেই। ভাবতেই পারছি না প্রতিমাসে লেখার জন্য তাগিদ দেবে কে। ওপারে ভালো থাকবে স্বপন।

একইভাবে মহান আল্লাহ্ যেন তাকে জান্নাতুল ফেরদৌস দান করেন সেই প্রার্থনা করে সমবেদনা জ্ঞাপন করেছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তার মৃত্যু বিষয়ে মরহুমের ভাগ্নে ই-ক্যাব সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমাল জানিয়েছন, তিনি করোনা আক্রান্ত হয়ে বেশ কিছুদিন ধরে চিকিৎসাধীন ছিলেন। নিয়ম মেনে গোসল ও জানাজা শেষে তাকে আজিমপুর গোরস্থানে দাফন করা হবে।

আইসিটি জার্নালিস্ট ফোরাম বিআইজেএফ সভাপতি ও সাধারণ সম্পাদক গভীর শোক প্রকাশ করে মঈন উদ্দিন মাহমুদ স্বপনের আত্মার শান্তি কামনা করেছেন।

প্রসঙ্গত, কমপিউটার জগতের প্রতিষ্ঠালগ্ন থেকেই তিনি নামে ও ছদ্মনামে প্রযুক্তি বিষয়ক নানা প্রতিবেদন এবং শিক্ষামূলক রচনা লিখেছেন।

(সাইবারবার্তা.কম/কম/১৮মার্চ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ