শুক্রবার, মার্চ ২৯ ২০২৪ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল | ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

পাউরুটি কেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ভিডিও ভাইরাল, গ্রেপ্তার ২

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, সাইবারবার্তা: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের বৌরতলা দাখিল মাদ্রাসায় কেকের পরিবর্তে পাউরুটি কেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। বুধবার সকালে অনুষ্ঠানটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যঙ্গাত্মকভাবে তুলে ধরা হয়। ভিডিওটি মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ওই মাদ্রাসার দুই শিক্ষককে আটক করেছে গোমস্তাপুর থানা পুলিশ।
আটকরা হলেন গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের বৌরতলা দাখিল মাদ্রাসার সুপার আব্দুল সালাম(৫৫) ও একই মাদ্রাসার সহকারী শিক্ষক গোলাম কবির।
এ ব্যাপারে বোয়ালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান লালু জানান, এটা একটা ন্যাক্কারজনক ঘটনা। জন্মবার্ষিকী পালন করবে সেটা আলাদা বিষয়। কিন্তু বঙ্গাত্মকভাবে পালন করতে কেউ পারে না। বোয়ালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষে থেকে এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।
বোয়ালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ওই মাদ্রাসার ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ইউনুস আলী, ঘটনার সত্যত্যা নিশ্চিত করে জানান, কেকের পরিবর্তে পাউরুটি কাটার বিষয়টি বঙ্গবন্ধুকে অবমাননার শামিল। আমরা জড়িতদের উপযুক্ত শাস্তি দাবি করছি।
চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান জানান, বোয়ালিয়া ইউনিয়নের বৌরতলা দাখিল মাদ্রাসায় শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকীতে কেকের পরিবর্তে পাউরুটি দিয়ে অনুষ্ঠান চালানো হচ্ছিল। এ ঘটনা অত্যন্ত দুঃখজনক ও ন্যাক্কারজনক। এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।
তিনি জানান, আজকের এই দিনটিকে তাচ্ছিল্য করার উদ্দেশ্যে এই ঘটনা ঘটানো হয়েছে। এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের কঠোর শাস্তি দাবি জানান।
গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ দাস জানান, বৌরতলা দাখিল মাদ্রাসায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে কেকের পরিবর্তে পাউরুটি কেটে জন্মবার্ষিকী পালন করেন। আবার সেই অনুষ্ঠানটি বঙ্গাত্মকভাবে ফেসবুকে লাইভ করলে তাৎক্ষণিক সোসাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। সোসাল মিডিয়ায় সরকার দলীয়রা দেখে তাদের মধ্যে ক্ষোভ তৈরি হয়। এটা বঙ্গাত্মক হয়ে গেছে।
ওসি বলেন, দলীয়ভাবে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলে ওই মাদ্রাসার সুপার আব্দুল সালাম ও সহকারী শিক্ষক গোলাম কবিরকে গ্রেপ্তার করা হয়েছে। এই ভিডিও গোলাম কবিরের মোবাইল থেকে সোসাল মিডিয়ায় সরাসরি সম্প্রচার করা হয়।

(সাইবারবার্তা.কম/কম/১৭মার্চ২০২১)

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আরও পড়ুন

নতুন প্রকাশ